kalerkantho


দুই প্রার্থীকে সতর্কতা এমপিকে অনুরোধপত্র

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন যাতে না হয় সে ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপি মনোনীত প্রার্থী মনিরুল হক সাক্কুকে সতর্ক করেছেন রিটার্নিং অফিসার। এই দুই প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ, তাঁরা নির্ধারিত দিনের আগেই প্রচার শুরু করে দিয়েছেন।

অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থীর নৌকা প্রতীকে ভোট চাওয়ায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আলহাজ আ ক ম বাহাউদ্দিন বাহারকে অনুরোধপত্র পাঠানো হয়েছে, তিনি যেন সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করেন। অনুরোধপত্রের সঙ্গে নৌকায় ভোট চাওয়াসংক্রান্ত পত্রপত্রিকায় প্রকাশিত খবরের কপি পাঠানো হয়েছে। কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুসিক নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল শনিবার বিকেলে পৃথক তিনটি চিঠি সীমা, সাক্কু ও বাহাউদ্দিন বাহার বরাবর পাঠান।

জানা যায়, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে। কিন্তু মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সীমা এবং বিএনপি প্রার্থী সাক্কু দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় দোয়া ও কুশলবিনিময়ের নামে কৌশলী প্রচার চালিয়ে যাচ্ছেন। এসংক্রান্ত খবর কালের কণ্ঠসহ বিভিন্ন দৈনিক পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়া ছাড়াও প্রার্থী ও তাঁদের কর্মী-সমর্থকদের ফেসবুকে প্রচারিত হচ্ছে।

অন্যদিকে গত শুক্রবার কুমিল্লা মেডিক্যাল কলেজ মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার নৌকা প্রতীকের পক্ষে ভোট চান। এ খবর স্থানীয় পত্রিকায় ছাপা হয়।

এ বিষয়ে রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল জানান, আচরণবিধি লঙ্ঘন করলে সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা অনুসারে ব্যবস্থা নেওয়ার কথা বলা আছে।

আপাতত সংসদ সদস্যকে অনুরোধপত্র পাঠানো হয়েছে।


মন্তব্য