kalerkantho


বরিশালে ধর্ষণের শিকার প্রতিবন্ধী শিশুর মৃত্যু

বরিশাল অফিস   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



বুদ্ধিপ্রতিবন্ধী শিশুটিকে অসুস্থ অবস্থায় গত বুধবার বাড়ি রেখে গিয়েছিলেন গৃহকর্তা। গতকাল শনিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। চিকিৎসকরা বলছেন, যৌনাঙ্গে রক্তক্ষরণের কারণে শিশুটির মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর জানা যাবে তাকে ধর্ষণ করা হয়েছে কি না।

পুলিশের ধারণা শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। তার গলা চেপে ধরার চিহ্ন রয়েছে। বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর এলাকার এ শিশুটির নাম কাজল (১২)। তার বাবা হিরণ পেশায় একজন দিনমজুর।   শিশুটির বাবা জানান, তাঁর এক ছেলে ও দুই মেয়ের মধ্যে কাজল বড়। তাঁর স্ত্রী মানসিক সমস্যায় ভুগছেন। পাঁচ মাস আগে কাজলকে ঝালকাঠি সদর উপজেলার বালিগোনা এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মান্নানের বাসায় কাজে দেন।

মান্নান সম্পর্কে তাঁর মামাশ্বশুর হন। তাঁর শাশুড়িই মান্নানের বাসায় মেয়েকে কাজে দেন। কয়েক দিন আগে তাঁকে ফোন করে জানানো হয় যে কাজল অসুস্থ, তাকে যেন বাড়ি ফিরিয়ে আনা হয়। এরপর গত বুধবার লোক দিয়ে মেয়েকে বাড়ি পাঠিয়ে দেন মান্নান।

হিরণ বলেন, বাড়ি আসার পর কাজলের শরীরে আঘাতের চিহ্ন দেখতে পান তাঁরা। মেয়ের শরীরও ফুলে যায়। এরপর স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানান তাঁরা। চেয়ারম্যান তাঁদের থানায় পাঠান।


মন্তব্য