kalerkantho


মিরপুর বেড়িবাঁধে ডাস্টবিন থেকে নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



রাজধানীর মিরপুর বেড়িবাঁধে একটি ডাস্টবিন থেকে গতকাল শনিবার রাতে এক নবজাতককে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়েছে। শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করেছে পুলিশ।

তবে কে বা কারা নবজাতককে ফেলে গেছে পুলিশ তাত্ক্ষণিক তা জানতে পারেনি।

শাহ আলী থানার এসআই জহির রায়হান জানান, গতকাল সন্ধ্যায় মিরপুর বেড়িবাঁধসংলগ্ন ডাস্টবিনে শিশুটির কান্না শুনে পথচারীরা ভিড় জমায়। তখন পলিথিনে মোড়ানো ওই শিশুটিকে উদ্ধার করে বিপ্লব নামের এক যুবক পুলিশকে খবর দেন। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, শিশুটির শরীরে মশা ও পোকামাকড়ের কামড়ের দাগ আছে। তার চিকিৎসা চলছে। হাসপাতালের জরুরি বিভাগের সামনে বিপ্লব সাংবাদিকদের জানান, বেড়িবাঁধের পাশে বাঁশের ব্যবসা করেন তিনি। দোকান থেকে সামান্য দূরে একটি ডাস্টবিন। দুপুরে তিনি বাসায় ঘুমাচ্ছিলেন।

আর তাঁর স্ত্রী গিয়েছিলেন দোকানে। তখন বৃষ্টি হচ্ছিল। ওই সময় এক নারী এসে তাঁকে জানান, একটি বাচ্চা ডাস্টবিনে ফেলে রেখে গেছে কেউ। দ্রুত সেখানে গিয়ে দেখতে পান ডাস্টবিনসংলগ্ন খুঁটির সঙ্গে একটি বাজারের ব্যাগ বাঁধা। ব্যাগের ভেতরে শিশুটি কাঁদছে আর হাত-পা ছুড়ছে। আশপাশে আরো অনেকে জড়ো হলেও কেউ ব্যাগটির কাছে যাচ্ছিল না। তখন তাঁরা শিশুটিকে উদ্ধার করে বাসায় নিয়ে যান। তাঁরা শিশুটিকে গোসল করান। এরপর স্থানীয় এক দাইকে এনে তার নাড়ি কাটান। পরে পুলিশকে খবর দেওয়া হয়। বিপ্লব আক্ষেপ করে বলেন, ফুটফুটে শিশুটি অনেকক্ষণ বৃষ্টিতে ভিজেছে। তার গায়ে পিঁপড়া উঠেছিল। শরীরে লাল দাগ হয়ে গেছে। তার মা-বাবা না পাওয়া গেলে নিজেই লালন-পালন করবেন বলে জানান বিপ্লব।


মন্তব্য