kalerkantho


‘বিএনপির সহায়ক সরকার নির্বাচন ভণ্ডুলের ফাঁদ’

নিজস্ব প্রতিবেদক   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন কখনোই বিএনপির আসল এজেন্ডা নয়। তারা এখন সহায়ক সরকারের প্রস্তাব হাজির করেছে, যার কোনো সাংবিধানিক ভিত্তি নেই। এটি নির্বাচন ভণ্ডুলের ফাঁদ। এটা সংবিধান ও গণতন্ত্রের গলার ফাঁস। এই ফাঁদে পা দিলে জনগণ বিপদে পড়বে।

গতকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাসদের সমাবেশে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘বিএনপি বিপদে পড়লে গণতন্ত্রের ছাতা তুলে ধরে। আবার কখনো নির্বাচনকে ব্যবহার করে। ২০ বছর ধরে তারা চক্রান্তের জাল বুনছে। ’

ইনু বলেন, ‘এ দেশে জঙ্গিরা এত ভয়াবহ রূপ নিতে পারত না, যদি খালেদা জিয়া সঙ্গী হয়ে তাদের পক্ষে না দাঁড়াত। ’ জঙ্গি-জামায়াত-খালেদা আলাদা নয় উল্লেখ করে তিনি বলেন, জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে হলে জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে।

সমাবেশে যোগদানের উদ্দেশে জাসদ নেতাকর্মীদের গাড়িবহর ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর পাঁচদোনায় হামলার শিকার হয়। সমাবেশে বক্তব্যের একপর্যায়ে গাড়িবহর আওয়ামী লীগের হামলার শিকার হয়েছে উল্লেখ করে ইনু এর নিন্দা জানিয়ে ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেপ্তারের দাবি জানান। তিনি বলেন, ‘আওয়ামী লীগ নামধারী যেসব চিহ্নিত সন্ত্রাসী জাসদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে, তারা মহাজোটের ছত্রচ্ছায়ায় বিএনপি-জামায়াতের অনুপ্রবেশকারী। ’

সমাবেশে বক্তব্য দেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদের কেন্দ্রীয় নেতা রবিউল আলম, ড. আনোয়ার হোসেন, সফিউদ্দিন মোল্লা, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, নঈমুল আহসান জুয়েল, রোকনুজ্জাজামান রোকন প্রমুখ।


মন্তব্য