kalerkantho


পুলিশের ধাওয়ায় তরুণের মৃত্যু

কুমিল্লায় পাল্টাপাল্টি মামলা তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



কুমিল্লায় পুলিশের ধাওয়া খেয়ে পুলিশেরই গাড়িচাপায় তরুণের মৃত্যুর ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। নিহত রাসেলের ভাই বাদী হয়ে পুলিশের গাড়িচালকের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। অন্যদিকে গাড়ি পোড়ানোর ঘটনায় অজ্ঞাতপরিচয়ের ৩০০ গ্রামবাসীকে আসামি করে মামলা করেছে পুলিশ।

এদিকে ঘটনা তদন্তে পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ আবু সালাম মিয়া জানান, এ ঘটনায় গাড়িচালক আবুল বাশারকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সদস্যদের মারধর ও কর্তব্যে বাধা দেওয়ার অভিযোগে সদর দক্ষিণ মডেল থানার এএসআই জহিরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ৩০০ গ্রামবাসীর বিরুদ্ধে থানায় পৃথক আরো একটি মামলা করেছেন।

পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর ওই যুবকের মৃত্যুর ঘটনায় পুলিশের গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে এখনো কারো বিরুদ্ধে কোনো বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়নি। পুলিশ সদস্যদের বিরুদ্ধে লাশ দূরে ফেলার যে অভিযোগ উঠেছে, তারই তদন্ত হবে আগে।

আহত যুবক রাসেলকে হাসপাতালে না নিয়ে পুলিশ সদস্যরা তাঁর লাশ ২০০ গজ দূরে ধানক্ষেতে গুমের চেষ্টা করেছিল বলে গ্রামবাসী অভিযোগ করে। পুলিশের প্রাথমিক তদন্তেও বিষয়টি প্রমাণিত হয়েছে।

তা ছাড়া ঘটনাস্থল কোতোয়ালি মডেল থানার আওতাধীন হলেও ওই যুবক নিহতের বিষয়টি প্রথমে এড়িয়ে যাওয়া হয়েছিল।

প্রসঙ্গত, গতকাল শনিবার সকালে কুমিল্লা সদর উপজেলার চাঁপাপুর এলাকায় পুলিশের গাড়ির ধাওয়ায় মোটরসাইকেল আরোহী রাসেল নামে এক তরুণের মৃত্যু হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী তিন পুলিশ কনস্টেবলকে আটক ও পুলিশের ব্যবহার করা মাইক্রোবাসটি পুড়িয়ে দেয়।


মন্তব্য