kalerkantho


কিশোরগঞ্জের করিমগঞ্জ

উপজেলা চেয়ারম্যানে অনাস্থা ইউপি চেয়ারম্যানদের

কিশোরগঞ্জ প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৭ ০০:০০



কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমনের ওপর অনাস্থা জানিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। এ অনাস্থা প্রস্তাবে উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যানও সই করেছেন। গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের মাসিক সভায় এই অনাস্থা প্রস্তাব তোলেন ১১ ইউপি চেয়ারম্যান।

অনাস্থা প্রস্তাবে সাইফুল ইসলামের বিরুদ্ধে সরকারের উন্নয়ন প্রকল্পে অসহযোগিতা ও বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এ ছাড়া অভিযোগে বলা হয়েছে, উপজেলা চেয়ারম্যানের অসহযোগিতার কারণে ২০১৬-১৭ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি), টিআর এবং কাবিটার প্রকল্প নির্ধারিত সময়ে বাস্তবায়নে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

সাইফুল ইসলাম সুমন অভিযোগ অস্বীকার করে বলেন, ‘নিয়ম অনুযায়ী ইউনিয়ন পরিষদের রেজুলেশনসহ প্রকল্প জমা দেওয়ার কথা। কিন্তু আমার কাছে রেজুলেশন ছাড়া প্রকল্পগুলো পাঠানো হয়। এসব অন্যায় বা বেআইনি কাজ করিনি বলেই হয়তো এ অনাস্থা আনা হয়েছে। ’ তিনি উল্টো অভিযোগ করেন, ‘প্রকল্পের ব্যাপারে আমি ইউপি চেয়ারম্যানদের চিঠি দিয়ে তাগিদ দিয়েছি, পিআইওকে নির্দেশ দিয়েছি। ’ তিনি এ ঘটনায় ইউএনওর ইন্ধন রয়েছে বলেও অভিযোগ করেন।

করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আছমা আরা বেগম বলেন, ‘উপজেলা চেয়ারম্যানের অসহযোগিতা ও বাধার কারণে উন্নয়নকাজগুলো বাস্তবায়ন করা যাচ্ছিল না।

এসব কারণে ইউপি চেয়ারম্যানরা অনাস্থা জানিয়েছেন। ’


মন্তব্য