kalerkantho


কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ইউজিসির চেয়ারম্যানের সঙ্গে বাগিবতণ্ডা শিক্ষক সমিতির

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৭ ০০:০০



বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতাদের বাগিবতণ্ডা হয়েছে। গতকাল শুক্রবার উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফের বাসভবনে এ ঘটনা ঘটে।

ইউজিসির চেয়ারম্যানের সঙ্গে শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয়ে কথা বলার সময় শিক্ষকরা তাঁদের নিরাপত্তাহীনতাসহ নানা বিষয় তুলে ধরেন। এ সময় শিক্ষক সমিতির সহসভাপতি এন এম রবিউল আউয়াল চৌধুরীকে ‘আপনি পড়ান বলে মনে হয় না’—এমন মন্তব্য করেন ইউজিসির চেয়ারম্যান। এ সময় শিক্ষকদের সঙ্গে ইউজিসির চেয়ারম্যানের বাগিবতণ্ডা হয়।

জানা যায়, গতকাল বিশ্ববিদ্যালয়ের ৬৫তম সিন্ডিকেট মিটিং বিশ্ববিদ্যালয়ে না করে উপাচার্য তাঁর বাসভবনে করেন। ইউজিসির চেয়ারম্যানকে নিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য তাঁর বাসভবনে যাওয়ার সময় শিক্ষক সমিতির সদস্যরা বাসভবনের সামনে অবস্থান নেন এবং ফটকে তালা দেন। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ধাক্কা দিয়ে ফটক খোলে। তখন সামনে দাঁড়িয়ে থাকা সহকারী অধ্যাপক মোকাদ্দেস-উল-ইসলাম ছিটকে পড়েন এবং গায়ে আঘাত পান। পরে উপাচার্য ইউজিসির চেয়ারম্যানকে নিয়ে তাঁর বাসভবনে যান।

ইউজিসির চেয়ারম্যান ছাত্রলীগকে বের হয়ে যেতে বললে তারা বাইরে অবস্থান নেয়।

শিক্ষক সমিতির সদস্যরা বাসভবনের গেটেই অবস্থান নেন। পরে ইউজিসির চেয়ারম্যান শিক্ষক সমিতির সঙ্গে কথা বলার একপর্যায়ে বাগিবতণ্ডায় জড়িয়ে পড়েন। আগামী দিনে বিশ্ববিদ্যালয়ে দুটি প্রকল্পের কাজ অনুমোদন দেবেন না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন ইউজিসির চেয়ারম্যান।

ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘ইউজিসির চেয়ারম্যানকে শুভেচ্ছা জানাতে এসে ফটক বন্ধ পেয়ে আমরা তা খুলে দিই। সম্মানের সঙ্গে আমরা তাঁকে বাসভবনে পৌঁছে দিয়েছি। কোনো শিক্ষকের সঙ্গে আমাদের কিছু ঘটেনি। ’


মন্তব্য