kalerkantho


‘সোলার পার্কের’ স্থান পরিদর্শন সচিব পর্যায়ের প্রতিনিধিদের

টেকনাফ প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৭ ০০:০০



প্রধানমন্ত্রীর মুখ্য সমন্বয়কের নেতৃত্বে সচিব পর্যায়ের প্রতিনিধিদল গতকাল শুক্রবার কক্সবাজারের টেকনাফে ‘সোলার পার্ক’ কেন্দ্রের স্থানসহ নাফ ট্যুরিজম পার্ক ও অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেছে। সোলার পার্কে ২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ হবে। ২০১৮ সালে এখান থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ যুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

গতকাল সকাল ১১টায় প্রতিনিধিদলটি টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলীখালী এলাকায় সোলার পার্ক স্থাপনের নির্ধারিত স্থান পরিদর্শন করে। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী তাদের স্বাগত জানায়।

প্রতিনিধিদলে ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমম্বয়ক এসডিজি মো. আবুল কালাম আজাদ, ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেজবাউল আলম, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান মনোয়ার হোসেন, বেজার চেয়ারম্যান পবন চৌধুরী, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব নাজিম উদ্দিন চৌধুরী, বিদ্যুৎ বিভাগের সচিব আহমদ কায়ছার, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইশতিয়াক আহমদ, অতিরিক্ত সচিব মো. হারুন অর রশিদ, মো. আইয়ুব, জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল ফোরকান আহমদ প্রমুখ।


মন্তব্য