kalerkantho


ফুলগাজীতে হামলা

ম্যাজিস্ট্রেটকে টার্গেট করেই হামলা চালায় মাদক কারবারিরা

ফেনী প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৭ ০০:০০



ম্যাজিস্ট্রেটকে টার্গেট

করেই হামলা চালায়

মাদক কারবারিরা

ফেনীর ফুলগাজীতে গত বুধবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানার ওপর হামলা আকস্মিক কোনো ঘটনা নয়। নিয়মিত অভিযানের কারণে তাঁর ওপর আগে থেকে ক্ষিপ্ত ছিল মাদক কারবারিরা।

সৎ তরুণ এই কর্মকর্তার তত্পরতা চক্রটির ঘুম হারাম করে দিয়েছিল। বন্ধ হতে বসেছিল ওদের অপতত্পরতা। আর সে জন্য পূর্বপরিকল্পিতভাবেই অপরাধী চক্র এই হামলা চালিয়েছে।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে মাদক কারবারিদের হামলায় নিহত আনসার সদস্য নওশের আলীর মরদেহ গতকাল রাজশাহীতে তাঁর গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। তবে এ ঘটনায় গতকাল পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি।

জানা গেছে, গত দুই মাসে দিনে-রাতে প্রায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। তরুণ এই কর্মকর্তা জানান, গত দুই মাসে পাঁচ মাদক বিক্রেতাকে আটক করে এক বছর করে জেল দেন তিনি। চারজনকে দেন অর্থদণ্ড।

তিনজনের বিরুদ্ধে নিয়মিত মামলা পরিচালনার আদেশ দেন। ফেনী সদরের শর্শদি ইউনিয়নের একাধিক স্পট ও ফেনী শহরের বিরিঞ্চি, হাঙ্কার, রামপুর, একাডেমি, সদর হাসপাতাল এলাকাসহ বিভিন্ন স্পটে নিয়মিত অভিযান চালিয়ে এসব এলাকার মাদক ব্যবসা প্রায় বন্ধ করে দিয়েছেন তিনি। এসব কারণে আগে থেকেই তাঁর ওপর ক্ষিপ্ত ছিল মাদক কারবারিরা। সেই ক্ষোভের বহিঃপ্রকাশ হিসেবেই বুধবার রাতে ফুলগাজীর মুন্সীরহাট ইউনিয়নের বদরপুর সীমান্তে গেলে ওত পেতে থাকা মাদক কারবারিরা তাঁর ওপর হামলা চালায়। সঙ্গে থাকা পুলিশ সদস্যরা ফাঁকা আওয়াজ করতে করতে পিছিয়ে আসায় অনেকটা সৌভাগ্যক্রমে বেঁচে যান তিনি। ওই হামলায় আনসার সদস্য নওশেরের মৃত্যুতে তিনি গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানান।

আনসার ব্যাটালিয়নের উপমহাপরিচালক দিলীপ কুমার বিশ্বাস জানান, আনসার সদস্য নওশেরের মরদেহ দাফনের জন্য গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে মরদেহ দাফনের জন্য ২০ হাজার টাকা মৃত্যুভাতা হিসেবে দেওয়া হয়েছে। তাঁর পরিবারকে বিধি অনুযায়ী সব ধরনের সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।

এ ঘটনায় গতকাল সন্ধ্যায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ফুলগাজী থানায় কোনো মামলা হয়নি। এ ব্যাপারে আনসার ব্যাটালিয়নের উপমহাপরিচালক দিলীপ কুমার বিশ্বাস জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে সংশ্লিষ্ট থানায় মামলা করা হবে।

ফুলগাজী থানার ওসি এস এম মোর্শেদ জানান, আনসারের পক্ষ থেকে মামলা করা হলে এ ব্যাপারে তদন্তপূর্বক দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতাল ছেড়েছেন সোহেল রানা : জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানাকে বৃহস্পতিবার সন্ধ্যায় ফেনী সদর হাসপাতাল থেকে রাজাঝীর দীঘির পাড়ের সরকারি কর্মকর্তা নিবাসে নেওয়া হয়েছে। হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার সাহা জানান, সোহেল রানার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তাঁকে আরো কিছুদিন বিশ্রামে থাকতে হবে। আহত সোহেল রানা গতকাল বিকেলে কালের কণ্ঠকে জানান, শরীরের বিভিন্ন স্থানে প্রচণ্ড ব্যথা রয়েছে। সুস্থতার জন্য তিনি সবার দোয়া চেয়েছেন।

ফেনীর চার বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল কামরুল ইসলাম জানান, সীমান্তে বিজিবি সতর্ক পাহারায় রয়েছে।


মন্তব্য