kalerkantho


নির্যাতনের মামলায় আরাফাত সানির অন্তর্বর্তী জামিন

আদালত প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৭ ০০:০০



নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় গতকাল বৃহস্পতিবার এক মাসের অন্তর্বর্তী জামিন পেলেন জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি। এ মামলার বাদী, সানির স্ত্রী দাবিদার নাসরিন সুলতানা সমঝোতা হওয়ার কথা জানানোয় তাঁর জিম্মায়ই জামিন দিয়েছেন আদালত।

ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ও মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে ১০ এপ্রিল।

এ মামলায় সানির জামিন হলেও কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না তিনি। তাঁর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের একটি এবং যৌতুক আইনের আরেকটি মামলা রয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় সাইবার ট্রাইব্যুনালে জামিন শুনানির জন্য দিন ধার্য রয়েছে আগামী ১৫ মার্চ। আর যৌতুক মামলায় তাঁর বিরুদ্ধে সমন জারি হয়েছে। আগামী ৫ এপ্রিল ওই দিন ধার্য রয়েছে।

গতকাল আদালতে শুনানিতে বিচারকের প্রশ্নের জবাবে বাদী নাসরিন সুলতানা বলেন, সানির সঙ্গে তাঁর সমঝোতা হয়েছে। তাঁরা ঘরসংসার করবেন।

সানিকে জামিন দিলে তাঁর কোনো আপত্তি নেই।

তবে বিশেষ আবেদনের পরিপ্রেক্ষিতে সানিকে গতকাল আদালতে হাজির করা হয়নি। তাঁর পক্ষে আদালতে উপস্থিত ছিলেন তাঁর মামা রমিজ উদ্দিন।

সংশ্লিষ্ট আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল বলেন, সানির স্ত্রী দাবি করা ওই তরুণীর সঙ্গে সানির সমঝোতা হয়েছে জানানোয় অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়েছে।

সানির আইনজীবী এম জুয়েল আহম্মেদ বলেন, বাদীর সঙ্গে আপস-মীমাংসার শর্তে এক মাসের জামিন দেওয়া হয়েছে।

নির্যাতনের অভিযোগ এনে নাসরিন সুলতানা গত ১ ফেব্রুয়ারি ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আরাফাত সানি ও তাঁর মা নার্গিস আক্তারের বিরুদ্ধে নালিশি মামলা করেন।


মন্তব্য