kalerkantho


বিএনপির নতুন কমিটি নিয়ে দ্বন্দ্ব

জয়পুরহাট অফিসে আগুন, ভাঙচুর

জয়পুরহাট প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৭ ০০:০০



জয়পুরহাট অফিসে আগুন, ভাঙচুর

জয়পুরহাট জেলা বিএনপি কার্যালয়ের আগুন নেভানোর চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি : কালের কণ্ঠ

কেন্দ্র ঘোষিত জয়পুরহাট জেলা বিএনপির নতুন কমিটি গঠন নিয়ে দলের একাংশের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। বৃহস্পতিবার সকালে তারা একটি ঝটিকা মিছিল বের করে। পরে জেলা কার্যালয়ের তালা ভেঙে আসবাবপত্র ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দলের অপরাংশের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, জেলা বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ও জেলা তাঁতি দলের আহ্বায়ক দেলোয়ার হোসেনের নেতৃত্বে দলটির একাংশের ২০-২৫ জন নেতাকর্মী সকালে একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলটি জয়পুরহাট শহরের থানা এলাকা থেকে বের হয়ে বিএনপির জেলা কার্যালয়ের সামনে আসে। এ সময় তারা নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাফিজুর রহমান পলাশের পদত্যাগ দাবি করে এবং তাঁর কুশপুত্তলিকা দাহ করে।

জেলা বিএনপির অফিসে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়ে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা ডিউক সাংবাদিকদের বলেন, ‘সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হতে চেয়েছিলেন। কিন্তু কেন্দ্র তাঁকে মনোনীত না করে অ্যাডভোকেট নাফিজুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক মনোনীত করে কমিটি ঘোষণা করেছে। এই ক্ষোভে মোস্তফা তাঁর অনুসারীদের নিয়ে জেলা বিএনপির কার্যালয়ে আগুন দিয়েছে। ’

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোজাহার আলী প্রধান বলেন, ‘দলের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফার ইন্ধনে রফিকুল ইসলাম মিন্টু, দেলোয়ার হোসেন ও মোস্তফার ভায়রা ভাই শফিকুল ইসলাম দলীয় কার্যালয়ে আগুন দিয়ে শহীদ জিয়াউর রহমান ও তারেক রহমানের প্রতিকৃতি পুড়িয়ে দিয়েছে।

’ তিনি মামলা করবেন জানিয়ে বলেন, ‘তাঁদের বিরুদ্ধে সাংগঠনিকভাবেও ব্যবস্থা নেওয়া হবে। ’


মন্তব্য