kalerkantho


জঙ্গি আস্তানা রিদোয়ান মঞ্জিলের মালিক গ্রেপ্তার

১০ জঙ্গিসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৭ ০০:০০



চট্টগ্রামের মিরসরাইয়ে সন্ধান পাওয়া জঙ্গি আস্তানা রিদোয়ান মঞ্জিলের মালিক রিদোয়ানুল হককে  গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার তাঁকে সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সন্ধ্যায় রিদোয়ানকে বাড়ি থেকে ধরে নিয়ে যান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর আগে মঙ্গলবার দিবাগত রাতের অভিযানের সময় থেকে তিনি বাড়িতেই পুলিশের নজরদারিতে ছিলেন।

রিদোয়ানুল হক মিরসরাই পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক। তাঁর বিরুদ্ধে এর আগেও মহাসড়কে নাশকতার অভিযোগে একাধিক মামলা হয়েছে।

পুলিশ জানায়, জেনেশুনেই রিদোয়ান জঙ্গিদের বাসা ভাড়া দিয়েছিলেন। বুধবার রাত থেকে জিজ্ঞাসাবাদে তাঁর জঙ্গি সম্পৃক্ততার অনেক তথ্য মিলেছে বলে দাবি করেছে পুলিশ।

মিরসরাই থানার ওসি সাইরুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, ‘জঙ্গিদের ব্যাপারে আগে থেকেই বাড়ির মালিক রিদোয়ান জানতেন বলে আমরা নিশ্চিত হয়েছি। তাঁকে গত বুধবার দায়ের করা সন্ত্রাস দমন আইনের মামলায় আসামি করা হয়েছে। গতকাল তাঁকে আদালতে পাঠানো হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে আটক দুই জঙ্গি ও তাদের আরো আট সহযোগীর বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মিরসরাই থানায় বুধবার মামলা দায়ের করা হয়। তাতে রিদোয়ানের নাম ছিল না।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মাহবুবুর রহমান গতকাল সন্ধ্যায়  কালের কণ্ঠকে জানান, বুধবার সন্ধ্যায় মামলা দায়ের হওয়ার পর সন্দেহভাজন হিসেবে বাড়ির মালিক রিদোয়ানকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জঙ্গিদের সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ মেলায় তাঁকে আসামি করা হয়।

মামলার এজাহারভুক্ত আসামিদের ব্যাপারে জানতে চাইলে পুলিশের এই কর্মকর্তা জানান, কুমিল্লায় আটক দুই জঙ্গির স্বীকারোক্তি অনুযায়ী তাদের আট সহযোগীর নাম জানা যায়।


মন্তব্য