kalerkantho


রাবির যোগাযোগ নম্বর নিয়ে তৈরি অ্যাপস উন্মুক্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৭ ০০:০০



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট ব্যক্তিদের মুঠোফোন, টেলিফোন ও ই-মেইল নম্বর নিয়ে তৈরি করা হয়েছে নতুন অ্যাপস ‘আরইউ কনট্যাক্ট’। গত মঙ্গলবার দুপুরে উপাচার্যের সম্মেলন কক্ষে এই অ্যাপসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উদ্যোগে এই অ্যাপস তৈরি করেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আজমল হোসাইন পলাশ ও সোহেল সারওয়ার। মুঠোফোনে ‘আরইউ কনট্যাক্ট’ নামে একটি অ্যাপস ইনস্টল করলেই যে কেউ এই সুবিধা নিতে পারবেন।

জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান জানান, এই অ্যাপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ, দপ্তর, অনুষদ, ইনস্টিটিউট, হল ও বিশ্ববিদ্যালয় স্কুলের সংশ্লিষ্ট সবার মুঠোফোন নম্বর, টেলিফোন নম্বর, ই-মেইল পাওয়া যাবে। এ ছাড়া অ্যাম্বুল্যান্স, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, মেডিক্যাল সার্ভিস, পুলিশ, র‌্যাবের মতো ‘ইমারজেন্সি’ নম্বর পাওয়া যাবে এই অ্যাপসের মাধ্যমে। এই অ্যাপসে ধারণকৃত সব তথ্যই হালনাগাদ ও যোগ করা সম্ভব।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, ‘আমরা আমাদের নিজস্ব রিসোর্স ব্যবহার করে নিজেদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। এই অ্যাপস সেটারই দৃষ্টান্ত। আমাদের বিশ্ববিদ্যালয়েরই দুজন ছাত্র এই অ্যাপস তৈরি করেছে। কিন্তু আমরা যদি বাইরের কাউকে দিয়ে এটা করাতাম, তাহলে আমাদের সক্ষমতা বৃদ্ধি পেত না।

’ 

এ সময় বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য