kalerkantho


জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

পুনরায় তদন্তের আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৭ ০০:০০



জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় টাকার উৎস বিষয়ে পুনরায় তদন্তের নির্দেশনা চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এই আদেশ দেন।

আদালত সূত্র জানায়, পুনরায় তদন্তের আবেদনের ওপর গত বুধবার হাইকোর্ট বেঞ্চে শুনানি সম্পন্ন হয়। সেদিন পৃথক এক আদেশে  মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের আদালত থেকে ঢাকা মহানগর সিনিয়র বিশেষ জজ আদালতে স্থানান্তরের নির্দেশ দেন একই বেঞ্চ। ৬০ কার্যদিবসের মধ্যে মামলাটির বিচার সম্পন্ন করতে বিচারিক আদালতকে নির্দেশ দেওয়া হয়।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) রমনা মডেল থানায় ২০০৮ সালের ৩ জুলাই মামলা করে। মামলায় খালেদা জিয়া ও তাঁর দুই ছেলে তারেক রহমান, আরাফাত রহমান কোকোসহ সাতজনকে আসামি করা হয়। এ মামলার বিচারকাজের শেষ পর্যায়ে ২৭ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে আবেদন করা হয় টাকার উৎস নিয়ে পুনরায় তদন্তের নির্দেশনা চেয়ে। আবেদনের ওপর শুনানিতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবদুর রেজাক খান ও অ্যাডভোকেট জাকির হোসেন ভুঁইয়া। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।


মন্তব্য