kalerkantho


এলজিআরডি মন্ত্রী জানালেন

দেশে ১৫ হাজার নারী জনপ্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৭ ০০:০০



দেশে বর্তমানে স্থানীয় সরকারে ১৫ হাজার নারী জনপ্রতিনিধি রয়েছেন বলে জানালেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সিটি করপোরেশন মেয়র, কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র, কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য মিলে নারী জনপ্রতিনিধির সংখ্যা প্রায় ১৫ হাজার।

তা ছাড়া নতুন নির্বাচন কমিশনেও কমিশনার হিসেবে একজন নারী নিয়োগ পেয়েছেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল বুধবার রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মিলনায়তনে এলজিইডির আত্মনির্ভরশীল নারী সম্মাননা পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ তথ্য জানান। ওই অনুষ্ঠানে দেশের সেরা আত্মনির্ভরশীল ২৫ নারীকে সম্মাননা দেওয়া হয়।   মন্ত্রী বলেন, নারীসমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে হবে। দেশের অর্ধেক জনগোষ্ঠীকে বাদ দিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প বাস্তবায়ন সম্ভব নয়। একই সঙ্গে তিনি নারীদের প্রতি সব ধরনের সহিংসতা রোধে বর্তমান সরকার অত্যন্ত কঠোর বলে উল্লেখ করেন।

এলজিইডির প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক। এ ছাড়া উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধি এবং এলজিইডির কর্মকর্তা ও কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


মন্তব্য