kalerkantho


মিতু হত্যাকাণ্ড

রিমান্ড শেষে ভোলা জেলে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৮ মার্চ, ২০১৭ ০০:০০



রিমান্ড শেষে ভোলা জেলে

মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদশেষে কারাগারে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদকালে ভোলা এ হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র কার নির্দেশে সরবরাহ করেছিলেন সে তথ্য প্রকাশ করেননি বলে পুলিশ সূত্রে জানা গেছে। তিনি আদালতে স্বীকারোক্তি দিতেও সম্মত হননি। এ অবস্থায় গতকাল মঙ্গলবার সকালে ভোলাকে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে হাজির করা হলে আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘ভোলা বড় অপরাধী। সহজে মুখ খুলছে না, এলোমেলো তথ্য দিচ্ছে। আদালতে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়নি। ’

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ধূর্ত প্রকৃতির অপরাধী ভোলা উচ্চ আদালত থেকে জামিন নিতে তত্পরতা চালাচ্ছেন। মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী হিসেবে ভোলার নাম এসেছে। তাঁর কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। পলাতক আসামি মুছা শিকদারের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার তথ্য রয়েছে পুলিশের কাছে।

সে কারণে মুছা কার নির্দেশে মিতু হত্যায় নেতৃত্ব দিয়েছে, তা ভোলা অবগত বলে সন্দেহ করা হচ্ছে। এসংক্রান্ত তথ্য যাচাইয়ের চেষ্টা হলে ভোলা গোয়েন্দা কর্মকর্তাদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন।


মন্তব্য