kalerkantho


মুফতি হান্নানবাহী প্রিজন ভ্যানে ককটেল হামলা

মোস্তফা কামালের বাবা ও দুই ভাইকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

৮ মার্চ, ২০১৭ ০০:০০



মোস্তফা কামালের বাবা ও দুই ভাইকে জিজ্ঞাসাবাদ

গাজীপুরের টঙ্গীতে মুফতি হান্নানকে বহনকারী প্রিজন ভ্যানে ককটেল ছুড়ে মারার ঘটনায় মোস্তফা কামালের বাবা ও দুই ভাইকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম তাঁদের জিজ্ঞাসাবাদ করেন।

গতকাল সন্ধ্যায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁরা ময়মনসিংহ ডিবি পুলিশের হেফাজতে ছিলেন। তবে পরিবার বলছে, কামালের অপকর্মে তারা বিস্মিত ও অনুতপ্ত।

যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁরা হলেন মোস্তফা কামালের বাবা কৃষক মোফাজ্জল হোসেন (৬০), ভাই আব্দুল মোতালেব (২৪) ও শরীফুল ইসলাম (১৮)। তাঁদের বাড়ি তারাকান্দা উপজেলার পূর্ব পাগুলি গ্রামে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাতেই মোস্তফা কামালের বাড়ি তল্লাশি করা হয়। জানতে চেষ্টা করা হয় এ পরিবারটির জঙ্গিসংশ্লিষ্টতা আছে কি না। তবে প্রথামিকভাবে তেমন কিছু মেলেনি। এরপর কামালের বাবা ও দুই ভাইকে নিয়ে আসা হয় ময়মনসিংহে। এ ছাড়া পুলিশ কামালের মা আছিয়া খাতুনকে জিজ্ঞাসাবাদ করে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রায় চার বছর আগে তারাকান্দার বড় মসজিদ মাদরাসা থেকে হাফেজ হয় মোস্তফা কামাল। সর্বশেষ সে নরসিংদীর শেখের চরের জামিয়া এমদাদিয়া মাদরাসায় ভর্তি হয়।

তারাকান্দা থানার ওসি মাজাহারুল হক জানান, প্রতি মাসের প্রথম সপ্তাহে বাড়ি থেকে এক হাজার থেকে এক হাজার ৫০০ টাকা করে নিত মোস্তফা কামাল। গত কোরবানির ঈদের পর একবার সে বাড়ি এসেছিল। নরসিংদীর ওই মাদরাসা থেকে ছুটি পেলেও বাড়ি ফেরেনি সে। কিন্তু বাড়িতে ফেরার জন্য যাতায়াত ভাড়া বাবদ ৫০০ টাকা বিকাশের মাধ্যমে নিয়েছিল সে। সম্প্রতি কামাল ফোন করে জানায়, সে বন্ধুর বাড়িতে বেড়াতে যাচ্ছে। কয়েক দিন পর বাড়ি ফিরবে।


মন্তব্য