kalerkantho


মোবাইল ব্যাংকিংয়ে প্রতারণা গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক   

৭ মার্চ, ২০১৭ ০০:০০



মোবাইল ব্যাংকিংয়ে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল সোমবার সকালে যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলো জিয়াউর রহমান মিশু (৩৪), মমিন মৃধা (১৯) ও হাসিবুল হাসান ফাহিম (১৯)।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজুল ইসলাম জানান, গত ১০ জানুয়ারি ঢাকায় এক মেডিক্যাল শিক্ষার্থীর কাছে তাঁর বাবা বিকাশের মাধ্যমে পাঁচ হাজার টাকা পাঠান। এর কিছু সময় পর ওই শিক্ষার্থীর মোবাইল ফোনে আরেকটি মেসেজ (খুদেবার্তা) যায়। সেখানে বলা হয়, ভুলবশত পাঁচ হাজার টাকা তাঁর (শিক্ষার্থী) মোবাইল ফোনে ঢুকে গেছে। টাকা ফেরত পাঠানোর অনুরোধ করা হয়। তখন ওই শিক্ষার্থী মোবাইল ফোন থেকে পাঁচ হাজার টাকা ফেরত দেন। কিছু সময় পর তিনি বুঝতে পারেন, ভুয়া মেসেজের ফাঁদে পড়ে তিনি টাকা ফেরত পাঠিয়েছেন। এ ঘটনায় ওই শিক্ষার্থী শাজাহানপুর থানায় একটি মামলা করেন।

মামলা তদন্ত করতে গিয়ে সিআইডি পুলিশ দেখতে পায়, এ রকম একটি প্রতারকচক্র রয়েছে, যারা টাকা পাঠানো দোকানের আশপাশে ঘোরাঘুরি করে।

কেউ কোনো মোবাইল ফোনে টাকা পাঠালে তারা কৌশলে নম্বরটি টুকে নেয়। পরে ওই মোবাইল ফোনে তাত্ক্ষণিক একটি মেসেজ পাঠিয়ে গ্রাহককে বিব্রত করে। গ্রেপ্তারকৃত চক্রটি এক বছরে এভাবে লক্ষাধিক টাকা আত্মসাৎ করেছে।


মন্তব্য