kalerkantho


রাগীব আলী ও তাঁর ছেলের বিরুদ্ধে প্রতারণা মামলার রায় ৯ মার্চ

সিলেট অফিস   

৭ মার্চ, ২০১৭ ০০:০০



সিলেটের বহুল আলোচিত শিল্পপতি রাগীব ও তাঁর ছেলের বিরুদ্ধে দায়ের করা প্রতারণার মামলার রায় আগামী ৯ মার্চ বৃহস্পতিবার ঘোষণা করা হবে। গতকাল সোমবার মামলায় যুক্তিতর্ক শেষে সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো রায়ের তারিখ ধার্য করেন। পলাতক থাকাবস্থায় পত্রিকা সম্পাদনার অভিযোগে এ মামলা করা হয়েছিল।

গত বছর ৮ সেপ্টেম্বর সুনামগঞ্জের ছাতক প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য গিয়াস উদ্দিন তালুকদার রাগীব আলী ও তাঁর ছেলে আবদুল হাইয়ের বিরুদ্ধে এ মামলা করেন।

জানা যায়, তারাপুর চা বাগানের সম্পত্তি আত্মসাৎ মামলায় রাগীব আলী ও তাঁর ছেলে পলাতক ছিলেন। কিন্তু পলাতক থাকাবস্থায় রাগীব আলীর মালিকানাধীন স্থানীয় দৈনিক সিলেটের ডাক প্রকাশিত হচ্ছিল। সেই সময় রাগীব আলী পত্রিকাটির প্রকাশক ও সম্পাদকমণ্ডলীর সভাপতি এবং তাঁর ছেলে আবদুল হাই সম্পাদকের দায়িত্বে ছিলেন। পলাতক অবস্থায় সম্পাদনাজনিত প্রতারণার অভিযোগে রাগীব আলীর ৫৮ বছর ও তাঁর ছেলে আবদুল হাইয়ের ২৯ বছরের কারাদণ্ডের আবেদন করেন মামলার বাদী। গত ১৫ ফেব্রুয়ারি এ মামলার অভিযোগ গঠন করেন আদালত। গতকাল এ মামলার যুক্তিতর্ক শেষ হয়।

এদিকে গতকাল মামলার বাদী আদালতে সিলেটের তত্কালীন জেলা প্রশাসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য একটি আলাদা আবেদন করেছেন।

বাদীর আইনজীবী শহীদুজ্জামান চৌধুরী জানান, সংবাদপত্রের সম্পাদক ও প্রকাশক পলাতক থাকাবস্থায় যাদের দ্বারা সংবাদপত্রটি প্রকাশিত হয়েছে, তাদের আসামি করাসহ সিলেটের সাবেক জেলা প্রশাসককে প্রধান আসামি করে দুদক কর্তৃক মামলা দায়েরের নির্দেশনা চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, সিলেটের তারাপুর চা বাগান দখলসংক্রান্ত দুটি মামলায়ও রাগীব আলী ও তাঁর পরিবারের পাঁচ সদস্য অভিযুক্ত। তন্মধ্যে একটি মামলায় রাগীব আলী ও তাঁর ছেলের ১৪ বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। অন্য মামলায় রায়ের তারিখ ধার্য করা হলেও উচ্চ আদালতের নির্দেশে ১৫ মার্চ পর্যন্ত তা স্থগিত রয়েছে।


মন্তব্য