kalerkantho


বর্ণিল আয়োজনে আন্তর্জাতিক সিলেট উৎসব

সিলেট অফিস   

৭ মার্চ, ২০১৭ ০০:০০



বর্ণিল আয়োজনে আন্তর্জাতিক সিলেট উৎসব

গতকাল সিলেটে আন্তর্জাতিক সিলেট উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ছবি : কালের কণ্ঠ

‘শান্তি ও সমৃদ্ধির জন্য সম্প্রীতির অভিযাত্রা’ স্লোগান নিয়ে সিলেটে গতকাল সোমবার বর্ণিল আয়োজনে শুরু হয়েছে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সিলেট উৎসব। সিলেট অঞ্চলের সাহিত্য, সংস্কৃতি, সংগীত, ভাষা ও শিল্পসম্ভারের এই উৎসবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে থাকা সিলেটিদের পাশাপাশি পাশের দেশ ভারতে বসবাসরত সিলেটের আঞ্চলিক ভাষাভাষী ও প্রবাসীরাও যোগ দেন। তাঁদের উপস্থিতিতে উৎসব পরিণত হয় এক অন্য রকম মিলনমেলায়।

গতকাল সকাল সাড়ে ১১টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি এম তোফায়েল সামি। শিক্ষা বিস্তারে অবদান রাখায় অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে স্বর্ণপদক দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ‘সিলেটের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন’ শীর্ষক সেমিনার হয়। এতে সভাপতিত্ব করেন ভাষাসৈনিক ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাবেক উপাচার্য অধ্যাপক মো. আব্দুল আজিজ। অনুষ্ঠানে বিষয়বস্তু উপস্থাপন করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চেয়ারপারসন ড. আহমদ মোশতাকুর রাজা চৌধুরী। মুখ্য আলোচক ছিলেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

সিলেট অঞ্চলের সংগীত, নৃত্য ও ঐতিহ্য দিয়ে সাজানো ছিল অনুষ্ঠান।


মন্তব্য