kalerkantho


সিটিওর উদ্যোগ

ঢাকায় হতে যাচ্ছে সাইবার অপরাধ নিয়ে আন্তর্জাতিক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



আগামী মঙ্গল ও বুধবার ঢাকায় কমনওয়েলথ টেলিযোগাযোগ সংস্থা (সিটিও) এ উদ্যোগ এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সক্রিয় সহযোগিতায় ‘ডিজিটাল বাংলাদেশ : সাইবার অপরাধ, নিরাপদ ইন্টারনেট ও ব্রডব্যান্ড শীর্ষক দুই দিন ব্যাপী এক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার ঢাকার লা মেরিডিয়ান হোটেলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি প্রধান অতিথি থেকে কর্মশালার উদ্বোধন করবেন।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি বিশেষ অতিথি হিসেবে কর্মশালায় উপস্থিত থাকবেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপি, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক, এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিটির মহাসচিব অ্যারিওয়ান হাওরাংসি  এবং বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান অনুষ্ঠানে বক্তব্য দেন। সিটিওর  মহাসচিব শোলা টেইলর সাইবার ক্রাইম এবং নিরাপদ ইন্টারনেট বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করবে।

দুই দিনব্যাপী অনুষ্ঠিতব্য এ কর্মশালায় ৯টি সেশনে ফেসবুকের  ভারত ও দক্ষিণ এশীয়াবিষয়ক পাবলিক পলিসি পরিচালক আঁখি দাস ইন্টারপোল-এর জাতীয় সাইবার রিভিউ ম্যানেজার স্টিভ হনিস, আইটিইউয়ের জ্যেষ্ঠ উপদেষ্টা সমীর শর্মা, জিএসএমএর পাবলিক পলিসি ডাইরেক্টর ডমিনিক ল্যাজানসিক, ইইএনওডিসির  বৈশ্বিক সাইবার অপরাধ দমন কর্মসূচির প্রধান নেইল জে. ওয়ালশ্ কমনওয়েলথ সচিবালয়ের লীগ্যাল অ্যাডভাইজার শাদ্রাখ হারুনা বিভিন্ন সেশন ও প্যানেল আলোচনায় বক্তব দেবেন।


মন্তব্য