kalerkantho


বড় মিজান তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



নব্য জেএমবি জঙ্গিদের অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী এবং সংগঠনটির উত্তরাঞ্চলের নেতা মিজানুর রহমান ওরফে বড় মিজানকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এ আদেশ দেন।

গত ২৮ ফেব্রুয়ারি বড় মিজানকে রাজধানীর বনানী পুলিশ ফাঁড়িসংলগ্ন বাসস্টেশন থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে দারুসসালাম থানার একটি সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত রিমান্ড বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেছিলেন গতকাল। নির্ধারিত দিন গতকাল শুনানির সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

বিচারক দেবব্রত বিশ্বাসের আদালতে শুনানির সময় রাষ্ট্রপক্ষ থেকে বলা হয়, চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা মিজান নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য। দারুসসালাম থানা এলাকায় গত বছর ২ নভেম্বর অস্ত্র, বিস্ফোরকসহ গ্রেপ্তার চার জঙ্গির দেওয়া তথ্যানুযায়ী মিজানকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পরে বড় মিজানও স্বীকার করে যে সে জেএমবির সঙ্গে জড়িত। ঢাকা শহরের জঙ্গি কার্যক্রমকে গতিশীল করার জন্য সে অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম সরবরাহ করে আসছে দীর্ঘদিন ধরে।

বড় মিজান ছাড়াও তার ভাইসহ চাঁপাইনবাবগঞ্জের কয়েকজন আত্মীয় জঙ্গি তত্পরতায় জড়িত বলে জানা গেছে।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অস্ত্রও বড় মিজান সরবরাহ করেছিল বলে সন্দেহ করছে পুলিশ।


মন্তব্য