kalerkantho


চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা

খালেদার বিরুদ্ধে আজ চার্জশিট দেবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



বিএনপির অবরোধের সময় পেট্রলবোমায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় আট বাসযাত্রীকে পুড়িয়ে মারার মামলায় আজ সোমবার আদালতে চার্জশিট দিতে পারে পুলিশ। নাশকতার এ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়েছে।

মামলার প্রধান আসামি জামায়াতের সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের। বিএনপির অন্য আসামিরা হলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ও যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

গতকাল রবিবার এ মামলার চার্জশিট দেওয়ার কথা ছিল। মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গতকাল জানান, সোম-মঙ্গলবারের মধ্যে চার্জশিট দেওয়া হবে। এজাহারভুক্ত আসামি ছাড়াও মামলার বিবরণে উল্লেখ থাকা হুকুমের আসামি খালেদা জিয়াসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের নামে চার্জশিট দেওয়া হচ্ছে।

নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, এজাহারে নাম না থাকলেও চার্জশিটে বিএনপির উপদেষ্টা সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরীর নাম থাকতে পারে।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চৌদ্দগ্রামের কালিকাপুর ইউনিয়নের জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি বাসে ওই নাশকতা চালানো হয়। ঘটনার পর এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে দুটি মামলা করেন। উভয় মামলার এজাহারে ৫৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো ১৫-২০ জনকে আসামি করা হয়।

তাঁদের মধ্যে ১২ জনসহ এ পর্যন্ত ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনজন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইব্রাহিম জানান, ওই ঘটনায় নিহত সাতজনের মরদেহ শুরুতে ময়নাতদন্ত করা হয়নি। পরে আদালতের নির্দেশে মরদেহ উত্তোলন ও ময়নাতদন্ত করতে গিয়ে মামলার তদন্তে কিছুটা ছন্দপতন ঘটেছে। তবে ইতিমধ্যে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া গেছে। আসামিদের বিরুদ্ধে তথ্যভিত্তিক যথেষ্ট প্রমাণ রয়েছে।


মন্তব্য