kalerkantho


উপলক্ষ আন্তর্জাতিক নারী দিবস

দেশজুড়ে মানববন্ধন

প্রিয় দেশ ডেস্ক   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



দেশজুড়ে মানববন্ধন

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদ্‌যাপন উপলক্ষে গতকাল দিনাজপুর প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন করে বিভিন্ন নারী সংগঠন। ছবি : কালের কণ্ঠ

আন্তর্জাতিক নারী দিবস আগামী বুধবার (৮ মার্চ)। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা/বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’। এ স্লোগানকে সামনে রেখে সেদিনের কর্মসূচির প্রাক-উদ্যোগ হিসেবে গতকাল রবিবার দেশের বিভিন্ন জেলা ও উপজেলা শহরে মানববন্ধন করেছেন নারীরা।

ময়মনসিংহ : টাউন হল মোড় থেকে নতুন বাজার মোড় পর্যন্ত সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন করা হয়। জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তর এ কর্মসূচির আয়োজন করে। এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. খলিলুর রহমান।

নওগাঁ : শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়।

গাইবান্ধা : শহরের ডিবি রোডে জেলা প্রশাসন, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তর, বাংলাদেশ মহিলা পরিষদ ও স্থানীয় এনজিওগুলো মানববন্ধনের আয়োজন করে।

ভোলা : জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তর মানববন্ধন আয়োজন করে। মানববন্ধনে জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা জেবুন্নেছা, অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

নাটোর : জেলা প্রশাসন, মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় সকালে নাটোর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে।

রাজবাড়ী : শিল্পকলা একাডেমির সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলে। জেলা প্রশাসন ও জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

মাদারীপুর : শহরের প্রেস ক্লাবের সামনে জেলা প্রশাসন ও জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদা আক্তার কণা। প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউর রহমান।

মানিকগঞ্জ : শহরের শহীদ রফিক সড়কে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

দিনাজপুর : প্রেস ক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নেয় মহিলাবিষয়ক অধিদপ্তর, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক, আরডিআরএস ও পল্লীশ্রী।

বাগেরহাট : প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা মহিলাবিষয়ক অধিদপ্তর। বক্তব্য দেন জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা হাসনা হেনা।


মন্তব্য