kalerkantho


লালমাটিয়া কলেজ দেশের নারী শিক্ষার পথিকৃৎ : নানক

নিজস্ব প্রতিবেদক   

৫ মার্চ, ২০১৭ ০০:০০




লালমাটিয়া কলেজ

দেশের নারী শিক্ষার

পথিকৃৎ : নানক

রাজধানীর লালমাটিয়া মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন কলেজের পরিচালনা পরিষদের সভাপতি জাহাঙ্গীর কবির নানক এমপি। ছবি : কালের কণ্ঠ

রাজধানীর মোহাম্মদপুরের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, লালমাটিয়া মহিলা কলেজ দেশের নারী শিক্ষার অন্যতম পথিকৃৎ। তিনি বলেন, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় মেধাবী শিক্ষার্থী তৈরি হয়।

লালমাটিয়া কলেজ ধারাবাহিকভাবে সেই সুনাম ধরে রেখেছে। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশ-বিদেশে শিক্ষা, সাহিত্য, বিজ্ঞান, সংস্কৃতি ও ক্রীড়াসহ বিভিন্ন ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখে আসছে। আগামী দিনেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

গতকাল শনিবার মোহাম্মদপুরের ঐতিহ্যবাহী লালমাটিয়া মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কেন্দ্রীয় লাইব্রেরিতে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরে তিনি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। তিনি কলেজের কেন্দ্রীয় লাইব্রেরিতে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করে শিক্ষার্থীদের শারীরিক কসরত ও মার্চপাস্ট প্রত্যক্ষ করেন।


মন্তব্য