kalerkantho


আ. লীগ নিজেদের কয়েকজনকে ভয় পায় : নাসিম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ মার্চ, ২০১৭ ০০:০০



স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আওয়ামী লীগ বিএনপি-জামায়াতকে ভয় পায় না। তারা সরকারের কিছুই করতে পারবে না। তাদের সেই শক্তি ও ক্ষমতা নেই। কিন্তু আমাদের কয়েকজনের আচার-আচরণের কারণে দল ও সরকারের অর্জন ম্লান হয়ে যাচ্ছে। সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে কেন তাঁরা এই ধরনের বক্তব্য দেবেন। আমাদের ভয় তাঁদের নিয়ে। ’

গতকাল শনিবার রাতে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন চট্টগ্রাম শাখার নবনির্বাচিত কমিটির অভিষেক ও চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সম্প্রতি এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ক্ষুদ্রঋণ নিয়ে ড. মুহাম্মদ ইউনূসের প্রশংসা করেন। মূলত এই বিষয়টির দিকে ইঙ্গিত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দারিদ্র্য বিমোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সরকার শুধু দারিদ্র্য বিমোচন নয়, ঘরে ঘরে স্বাস্থ্যসেবা, আশ্রয়ণ প্রকল্পসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে কাজ করে যাচ্ছে। আর এখন একজন এসে বলে দিলেন আরেকজনের নাম।

এ রকম কথা বলার আগে চিন্তাভাবনা করে বলবেন। ’

জঙ্গি দমন প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, ‘আমেরিকা, ইউরোপ, ভারতসহ পৃথিবীর উন্নত দেশগুলো পারেনি জঙ্গি দমন করতে। কিন্তু মাত্র দুই মাসে শেখ হাসিনার সরকার জঙ্গি দমন করেছে। দেশে এখন জঙ্গি নেই। ’

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের শাহ আলম বীর-উত্তম মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, স্থানীয় সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. এম ইকবাল আর্সলান।

বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন চমেক অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন, বিএমএ চট্টগ্রাম শাখার সাবেক সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ শরীফ ও বর্তমান সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী।

 


মন্তব্য