kalerkantho


ঢাকা বিশ্ববিদ্যালয়

৫০তম সমাবর্তন কাল

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠেয় এ সমাবর্তনে ১৭ হাজার ৮৭৫ জন গ্র্যাজুয়েট অংশগ্রহণ করবেন। ৮০ জন কৃতী শিক্ষার্থীর মধ্যে ৯৪টি স্বর্ণপদক, ৬১ জনকে পিএইচডি ও ৪৩ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিওর প্রেসিডেন্ট ও উপাচার্য অধ্যাপক অমিত চাকমা এবারের সমাবর্তন বক্তা। তাঁকে দেওয়া হবে ডক্টর অব সায়েন্স ডিগ্রি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এসব তথ্য জানান। উপাচার্য বলেন, সমাবর্তন অনুষ্ঠানের সব প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তাও নিশ্চিত করা হয়েছে।

উপাচার্য বলেন, অমিত চাকমা বাংলাদেশের মানুষ, পার্বত্য চট্টগ্রামের মানুষ। তিনি বাংলাদেশের মানুষ হয়েও কানাডায় বড় অবস্থানে আছেন।

বিশ্ববিদ্যালয় জীবনের শেষ প্রান্তে শিক্ষার্থীরা যাতে বিদেশে বড় পদে থাকা ‘দেশের মানুষকে’ দেখে ও তাঁর বক্তব্য শুনে অনুপ্রাণিত হয় সে জন্যই তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে।


মন্তব্য