kalerkantho


সাত মাস পর বাসায় ফিরলেন হুমাম কাদের

নিজস্ব প্রতিবেদক   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সাবেক বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুমাম কাদের চৌধুরী সাত মাস পর পরিবারের কাছে ফিরেছেন। গত বুধবার গভীর রাতে অজ্ঞাতপরিচয় লোকজন তাঁকে ধানমণ্ডি এলাকার বাসার কাছে রেখে যায়। এরপর পরিবারের লোকজন সেখান থেকে ধানমণ্ডির বাসায় তাঁকে নিয়ে যায়। তাঁর পারিবারিক একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

গত বছরের ৫ আগস্ট একটি মামলায় হাজিরা দেওয়ার পর ঢাকার আদালতপাড়া থেকে রহস্যজনকভাবে ‘উধাও’ হন হুমাম কাদের চৌধুরী। এর পর থেকে বিএনপি ও সালাহউদ্দিন কাদের চৌধুরীর পরিবার  থেকে অভিযোগ করা হচ্ছিল, আইনশৃঙ্খলা বাহিনীই তাকে তুলে নিয়ে যায়।   ওই সময় তাঁর আইনজীবী হুজাতুল আল ফেসানী সাংবাদিকদের কাছে দাবি করেছিলেন, দুপুর ১২টা ৫০ মিনিটে কোর্ট এলাকা থেকে বের হওয়ার পর রায়সাহেব বাজার থেকে গাড়ির গতি রোধ করে হুমামকে তুলে নিয়ে যাওয়া হয়ে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো বরাবরই এই অভিযোগ অস্বীকার করেছে।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই সামাজিক মাধ্যমের কল্যাণে হুমাম কাদের চৌধুরীর বেশ কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। তবে মানবতাবিরোধী অপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীর এই  ছেলে এত দিন কোথায় ছিলেন, সে বিষয়ে এখন পর্যন্ত  কোনো তথ্য দেননি। যোগাযোগ করা হলে গতকালও এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে কোনো কিছু জানানো হয়নি।


মন্তব্য