kalerkantho


বিস্ফোরক মামলা

বুলু শিমুলসহ ৩৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আদালত প্রতিবেদক   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



রাজধানীর পল্টন থানায় বিস্ফোরক আইনের একটি মামলার অভিযোগ আমলে নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু ও চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাসসহ ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আগামী ৫ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়ার শুনানির দিন ধার্য ছিল।

আদালতে উল্লিখিত ব্যক্তিরাসহ কেন্দ্রীয় নেতা সরাফত আলী সপু, শিরিন সুলতানা, আজিজুল বারী হেলালসহ ৩৪ নেতাকর্মী হাজির ছিল না। তাদের পক্ষে সময়ের আবেদন করা হয়।

তবে জামিনে থাকা আসামিদের মধ্যে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার ও ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ ১৩ জন আদালতে হাজির ছিলেন।

সংশ্লিষ্ট বিচারক মো. কামরুল হোসেন মোল্লা শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন। একই সঙ্গে আদালতে হাজির না হওয়া আসামিদের সময়ের আবেদন নাকচ করে তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

পলাতক আসামিদের বিরুদ্ধে জারি করা পরোয়ানা তামিল প্রতিবেদন দাখিলের জন্য পল্টন থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়।

আদালতে সরকারি অতিরিক্ত কৌঁসুলি তাপস কুমার জানান, ২০১৫ সালে পল্টন থানায় করা এ মামলার চার্জশিটভুক্ত আসামির সংখ্যা ৪৭ জন। তাঁদের মধ্যে ১৩ জন জামিনে আছেন।

উল্লেখ্য, ২০১৫ সালে বিএনপির হরতাল অবরোধ চলাকালে ২৪ জানুয়ারি পল্টন থানা এলাকায় নাশকতার অভিযোগে মামলা হয়। আসামিদের বিরুদ্ধে বিস্ফোরকদ্রব্য আইনের ৩/৬ ধারার অভিযোগে চার্জশিট দেয় পুলিশ।


মন্তব্য