kalerkantho


প্রতারণার অভিযোগে মামলা

রাগীব আলী ও তাঁর ছেলের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ

সিলেট অফিস   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



পলাতক অবস্থায় প্রতারণার মাধ্যমে স্থানীয় ‘দৈনিক সিলেটের ডাক’ প্রকাশের অভিযোগে দায়ের করা মামলায় আলোচিত শিল্পপতি রাগীব আলী ও তাঁর ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে দায়ের করা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। আগামী ৬ মার্চ এ মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো এই মামলার তিন সাক্ষীর সাক্ষ্য নেন। এ সময় রাগীব আলী ও তাঁর ছেলে আদালতে হাজির ছিলেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শহীদুজ্জামান চৌধুরী বলেন, গত বছরের ৮ সেপ্টেম্বর রাগীব আলী ও তাঁর ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে পত্রিকা প্রকাশের মামলাটি করেন ছাতক প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা গিয়াস উদ্দিন তালুকদার। তিনি বলেন, পলাতক অবস্থায় সম্পাদনাজনিত প্রতারণার জন্য রাগীব আলীর ৫৮ বছর এবং ছেলে আব্দুল হাইয়ের ২৯ বছর করাদণ্ডের আবেদন করেন বাদী। আদালত মামলাটি আমলে নিয়ে দণ্ডবিধির ৪১৭ ধারায় তাঁদের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন। সমন পাওয়ার পর জবাব না দেওয়ায় পরের মাসে তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

প্রসঙ্গত, হাজার কোটি টাকার দেবোত্তর সম্পত্তি সিলেটের তারাপুর চা বাগান দখলের অভিযোগে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর গত বছরের ১০ আগস্ট রাগীব আলী ও তাঁর ছেলে আব্দুল হাই ভারতে পালিয়ে যান। এ সময় রাগীব আলী ‘দৈনিক সিলেটের ডাক’ পত্রিকার প্রকাশক ও সম্পাদকমণ্ডলীর সভাপতি এবং ছেলে সম্পাদকের দায়িত্বে ছিলেন। পরে আব্দুল হাই সম্পাদকের পদ থেকে সরে দাঁড়ালেও রাগীব আলী এখনো স্বপদে আছেন।

গত ১৫ ফেব্রুয়ারি এই মামলার অভিযোগ গঠন করেন আদালত।


মন্তব্য