kalerkantho


চট্টগ্রামে বিএনপির সভায় বক্তারা

আদালতের বিরুদ্ধে মন্ত্রী ত্রাস সৃষ্টি করলে মামলা হয় না

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



নৌমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে পরিবহন ধর্মঘটের নামে সারা দেশে ত্রাস সৃষ্টি করা হয়েছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, আদালতের রায়ের বিরুদ্ধে যদি বিএনপির কেউ কথা বলে, তাহলে সঙ্গে সঙ্গে আদালত অবমাননার মামলা হয়। কিন্তু সরকারদলীয় মন্ত্রী আদালতের রায়ের বিরুদ্ধে রাজপথে ত্রাস সৃষ্টি করলে কোনো মামলা হয় না।

গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ি নূর আহমেদ সড়কে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় নগর বিএনপির সভাপতি এসব কথা বলেন। গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহানগর বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ সভার আয়োজন করে।

ডা. শাহাদাত হোসেন বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা দেশের মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্র হরণ করেছে। সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করতে চায়। তিনি বলেন, সরকার দেশের সাধারণ মানুষের কথা চিন্তা না করে গ্যাসের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করেছে। সব ক্ষেত্রে চলছে নৈরাজ্য। এভাবে দেশ চলতে পারে না।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, জনগণ সরকারের এ হঠকারী সিদ্ধান্ত কোনো দিনই মেনে নেবে না। চট্টগ্রামের মানুষ গ্যাস সংকটের কারণে সীমাহীন দুর্ভোগে পড়েছে। চট্টগ্রামে গ্যাস সরবরাহ লাইনে পাইপ বৃদ্ধি করে পর্যাপ্ত গ্যাস বরাদ্দ করতে হবে।


মন্তব্য