kalerkantho


শাহজালালে আনসার হত্যা মামলায় চার্জশিট দাখিল

আদালত প্রতিবেদক   

২ মার্চ, ২০১৭ ০০:০০



হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনসার সদস্য সোহাগ আলী হত্যা মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে। আগামী ৬ মার্চ চার্জশিটের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানির দিন ধার্য করা হয়েছে।

গতকাল বুধবার বিমানবন্দর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) লিয়াকত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

লিয়াকত হোসেন জানান, গত ১৩ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক মাহবুবুল আলম ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দেন।  

চার্জশিটে বলা হয়েছে, আসামি শিহাব উদ্দিন মাদকাসক্ত। গাঁজা সেবনের জন্য সব সময় ছুরি সঙ্গে রাখত সে। সে গাজীপুরের সফিপুর আনসার একাডেমির পাশে একটি লেদ মেশিনে কাজ করত। গত বছরের ৬ নভেম্বর দুপুরে কারখানার ব্যবস্থাপক তাকে টাকা দিয়ে রং কিনতে পাঠান। শিহাব রং না কিনে বাসে করে শাহজালাল বিমানবন্দর এলাকায় আসে। সন্ধ্যায় বিমান দেখতে বিমানবন্দরের বের হওয়ার পথ দিয়ে পরিচ্ছন্নতাকর্মীদের মতো হলুদ গেঞ্জি পরে দ্রুত ১ নম্বর নিরাপত্তা চৌকি পার হয়। বিমানবন্দরের ২ নম্বর বহির্গমন টার্মিনালের ড্রাইভওয়ের উত্তর প্রান্তের ৬ নম্বর গেটের সামনে তাকে ছুরি হাতে দেখতে পান এপিবিএনের সদস্যরা।

ধরতে গেলে সে দৌড়ে ৩ নম্বর গেটের দিকে যায়। ওই গেটের সামনে এক আনসার সদস্য তাকে ধরার চেষ্টা করেন। এ সময় আনসার ও এবিবিএনের সদস্যদের সঙ্গে তার ধস্তাধস্তি হয়। শিহাবের ছুরিকাঘাতে এ সময় আহত হন চারজন। পরে শিহাবকেও আহত অবস্থায় আটক করা হয়। ছুরিকাঘাতে আহত আনসার সদস্য সোহাগ আলী (২৪) হাসপাতালে মারা যান।


মন্তব্য