kalerkantho


এমআইএসটিতে সনদ বিতরণ

দেশের উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চাই : নাহিদ

নিজস্ব প্রতিবেদক   

২ মার্চ, ২০১৭ ০০:০০



দেশপ্রেম, সততা ও আন্তরিকতা দিয়ে দেশের উন্নয়নের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়ার জন্য মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) স্নাতকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। গতকাল বুধবার ঢাকার মিরপুর সেনানিবাসে এমআইএসটির বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীদের মধ্যে সনদ ও পদক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

এর আগে এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানটির চলতি শিক্ষা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বিবরণ তুলে ধরেন।

আইএসপিআর জানায়, এ বছর এমআইএসটি থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন ৩০৫ জন শিক্ষার্থী। এর মধ্যে ২৫৭ জন বেসামরিক এবং ৪৮ জন সামরিক শিক্ষার্থী রয়েছেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র শায়ন পাণ্ডেকে ‘ওসমানী মেমোরিয়াল গোল্ড মেডেল’ প্রদান করা হয়। সনদ বিতরণী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, নৌবাহিনীর প্রধান,  বিমানবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, প্রতিরক্ষাসচিব, বিদেশি প্রতিরক্ষা উপদেষ্টা, বিইউপিয়ের উপাচার্য, শীর্ষ সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মন্তব্য