kalerkantho


বাড়িতে যাতায়াতের পথ বন্ধ করে দেয়াল

এমপি নুরুল হককে সাবধান করলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   

২ মার্চ, ২০১৭ ০০:০০



খুলনার পাইকগাছায় এক আওয়ামী লীগ কর্মীর বাড়িতে যাতায়াতের পথ বন্ধ করে দেয়াল তোলার ঘটনায় সংসদ সদস্য নুরুল হক ও তাঁর ছেলেদের সাবধান করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বুধবার সন্ধ্যায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে তিনি নুরুল হক ও তাঁর দুই ছেলেকে ডেকে কথা বলেন।

দলীয় একাধিক সূত্র জানায়, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে নুরুল হক ও তাঁর দুই ছেলের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন উপস্থিত ছিলেন। সংসদ সদস্য নুরুল হক ও তাঁর ছেলেদের সাবধান করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কোনো কাজ যেন ভবিষ্যতে আর না করা হয়। ভবিষ্যতে এ ধরনের অভিযোগ পেলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। দলের অভ্যন্তরীণ সমস্যার কোনো খবর আর সংবাদমাধ্যমে দেখতে চাই না। নিজেদের বিবাদ নিজেরা বসে মিটিয়ে ফেলবেন। ’ নুরুল হকের ছেলেদের উদ্দেশে তিনি বলেন, ‘তোমরা যেটা করেছো তা ঠিক হয়নি। তোমাদের আর এ রকম কোনো ঘটনায় সংবাদপত্রের শিরোনাম হতে যেন না দেখি। ’

দলীয় সূত্রগুলো জানায়, বৈঠকে ওবায়দুল কাদেরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে ভুলের পুনরাবৃত্তি আর হবে না বলে মন্তব্য করেন নুরুল হক।

তিনি বলেন, ‘এমন ভুলের আর পুনরাবৃত্তি হবে না। আমরা এখন থেকে এ বিষয়ে সজাগ থাকব। ’

প্রসঙ্গত, কয়েক দিন আগে পাইকগাছায় আওয়ামী লীগকর্মী আব্দুল আজিজের বাড়ির যাতায়াতের পথ বন্ধ করে উঁচু দেয়াল নির্মাণ করেন সংসদ সদস্য নুরুল হকের ছেলে শেখ মনিরুল ইসলাম। ফলে আব্দুল আজিজের পরিবারের সদস্যরা নিজ বাড়িতে অনেকটা বন্দি হয়ে পড়েন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনা শুরু হয়।


মন্তব্য