kalerkantho


সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নেই

নিজস্ব প্রতিবেদক   

১ মার্চ, ২০১৭ ০০:০০



দেশে কোনো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নেই বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, বাংলাদেশে কোনো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বিদ্যমান নেই। বর্তমান গণতান্ত্রিক সরকার জনগণের মৌলিক অধিকার রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় দৃঢ় সংকল্পবদ্ধ।

ওয়ার্কার্স পার্টির বেগম হাজেরা খাতুনের প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী আরো বলেন, এই সরকার কোনোভাবেই বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন, অনুমোদন ও অনুসমর্থন অথবা উৎসাহিত করে না। আইনসংগত দায়িত্ব-কর্তব্য পালনের ক্ষেত্রে কোনোরূপ ব্যত্যয় পরিলক্ষিত হলে সরকারের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়।

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনা চেষ্টা চলছে : সংরক্ষিত নারী আসনের সদস্য বেগম রিফাত আমিনের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জাতির পিতার খুনিদের দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করতে গঠিত টাস্কফোর্স সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। পলাতক ছয় খুনির বিরুদ্ধে ইন্টারপোল রেড নোটিশ জারি রয়েছে। ইন্টারপোল সদস্যভুক্ত সব দেশের এনসিবিকে বিদেশে পলাতক এই খুনিদের সম্পর্কে প্রয়োজনীয় তথ্য প্রেরণ করা হয়েছে। তিনি আরো জানান, বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর অবস্থান মার্কিন যুক্তরাষ্ট্রে এবং অন্য খুনি নূর চৌধুরীর অবস্থান কানাডায় শনাক্ত করা সম্ভব হয়েছে।

খালেদার সাজা হলেও বিএনপি নির্বাচনে আসবে : দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হলেও অস্তিত্ব রক্ষার স্বার্থে বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে বলে দাবি করেছেন সরকারদলীয় সংসদ সদস্যরা। গতকাল মঙ্গলবার সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তাঁরা আরো বলেছেন, জনগণ আর সন্ত্রাসী, জঙ্গি ও মানুষ পুড়িয়ে হত্যাকারী দল বিএনপিকে মেনে নেবে না।

ব্যালটের মাধ্যমে আবারও প্রত্যাখ্যান করবে।

প্রথমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও পরে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে এই আলোচনা অনুষ্ঠিত হয়।


মন্তব্য