kalerkantho


গ্যাসের মূল্যবৃদ্ধি ঘোষণা

প্রত্যাহার আহ্বান পোশাক খাতের উদ্যোক্তাদের

নিজস্ব প্রতিবেদক   

১ মার্চ, ২০১৭ ০০:০০



গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন তৈরি পোশাক খাতের উদ্যোক্তারা। বিশেষ করে শিল্প খাতে দাম না বাড়ানোর অনুরোধ জানিয়ে বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেছেন, পোশাক শিল্প এমনিতেই এখন নানা সংকটের মধ্য দিয়ে যাচ্ছে।

এ অবস্থায় দাম বাড়ালে সংকট আরো বাড়বে। গতকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনে বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিদ্দিকুর রহমান বলেন, বর্তমান বিশ্বে পোশাকের চাহিদা ও দাম দুটিই কমেছে। এ বছর প্রায় ৬ শতাংশের উপরে কমেছে। গত বছরও আমাদের প্রবৃদ্ধি ১০ শতাংশের উপরে ছিল। এ অবস্থায় গ্যাসের দাম বাড়লে আমাদের ওপর আলাদা চাপ পড়বে।

বিজিএমইএ কাপ খেলা প্রসঙ্গে সংবাদ সম্মেলনে জানানো হয়, দ্বিতীয় বিজিএমইএ কাপ ফুটবল-২০১৭ টুর্নামেন্ট থেকে শুরু হচ্ছে আগামী বৃহস্পতিবার। বিজিএমইএর সদস্যভুক্ত ১৬টি কারখানার অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা। উত্তরা ইন্টারন্যাশনাল টার্কিশ হোপ স্কুল মাঠে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের গ্রুপ পর্ব ও সেমিফাইনালের ম্যাচ।

আগামী ২৪ মার্চ এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিজিএমইএ সহসভাপতি মোহাম্মাদ নাসির ও মাহমুদ হাসান খান বাবু প্রমুখ।


মন্তব্য