kalerkantho


গ্যাসের মূল্যবৃদ্ধি অযৌক্তিক : ক্যাব

বাড়বে শিল্পপণ্যের দাম, বাড়িভাড়া

নিজস্ব প্রতিবেদক   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বাড়বে শিল্পপণ্যের দাম, বাড়িভাড়া

গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে গতকাল প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। ছবি : কালের কণ্ঠ

গণশুনানির ফলাফল না মেনে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক বলে দাবি করেছে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। সংগঠনের নেতারা বলেছেন, এতে শিল্পপণ্যের উত্পাদন খরচ বাড়বে। ফলে পণ্যের দাম ও বাড়িভাড়াও বাড়বে। গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসতে তারা সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।  

গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত মানববন্ধনে এসব কথা জানান ক্যাবের নেতারা। ক্যাবের সভাপতি গোলাম রহমান, জ্বালানি উপদেষ্টা অধ্যাপক ড. এম শামসুল আলম, সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর ভূইয়াসহ অন্যান্য কর্মকর্তা ও সাধারণ ভোক্তারা কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে উপস্থিত সবাই হলুদ পতাকা হাতে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানায়। সব বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে এই প্রতিবাদ জানাতে হলুদ পতাকা টাঙানোর পরামর্শ দেন ক্যাব নেতারা।

সভাপতির বক্তব্যে গোলাম রহমান বলেন, ‘গ্যাসের দাম বৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই। বাসাবাড়িতে চুলাপ্রতি গ্যাসের দাম বাড়ার কারণে বাসাভাড়া বাড়বে। শিল্পোত্পাদনে খরচ বাড়বে, যার প্রভাব পড়বে পণ্যের ওপর।


মন্তব্য