kalerkantho


খালেদা জিয়ার অভিযোগ

নির্বাচনে জিততে ‘আজ্ঞাবহ’ সিইসি বসিয়েছে আ. লীগ

নিজস্ব প্রতিবেদক   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



‘আজ্ঞাবহ’ ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ আগামী জাতীয় নির্বাচনে জয়ের পরিকল্পনা সাজিয়ে রেখেছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি, যদি ফেয়ার নির্বাচন হয়, ভবিষ্যতে জনগণ আবারও আমাদের ক্ষমতায় বসাবে।

গতকাল রবিবার রাতে ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত বিএনপিপন্থী নেতাদের সঙ্গে এক অনুষ্ঠানে খালেদা জিয়া এসব কথা বলেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই অনুষ্ঠানে তাঁর হাতে ফুল দিয়ে অভিনন্দন জানান আইনজীবীরা।

খালেদা জিয়া বলেন, ‘আগামী দিনের ইলেকশনের কী পরিকল্পনা, সেটা তারা (সরকার) করে রেখেছে। কিভাবে বিজয়ী হবে সেটাও করে রেখেছে, যার জন্য বসিয়েছে তাদের আজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার। আওয়ামী লীগের মতলবটা মোটেও ভালো নয়। তারা চোরাপথে ক্ষমতায় যেতে চায়। কিন্তু বিএনপি চোরাপথে নয়, মানুষের ভোটেই ক্ষমতায় যেতে চায়। সুষ্ঠু নির্বাচন হলে যে জাতীয়তাবাদী শক্তির বিজয় হয়, ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন তার প্রমাণ। আমরা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন চাই।

জনসম্পৃক্ত ইস্যুগুলো সামনে রেখে কর্মসূচি দেওয়ার ইঙ্গিত করে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘আমাদের নেতাকর্মীদের জনগণের সঙ্গে সম্পৃক্ত হতে হবে। মানুষের সমস্যা নিয়ে কথা বলতে হবে, প্রতিবাদ করতে হবে। এ নিয়ে আমাদের কর্মসূচি দিতে হবে। ’ দলের কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনগুলোকে নতুনভাবে সংগঠিত করার কথাও বলেন তিনি।

খালেদা জিয়া বলেন, ‘আমার কাছে বাংলাদেশের স্বার্থ আগে। আমরা অবশ্যই সকলের সঙ্গে সুসম্পর্ক, বন্ধুত্ব রাখব, কিন্তু দেশের স্বার্থ বিলিয়ে দিয়ে নয়। বন্ধুত্ব হতে হবে সমানে সমান। কেউ বলে দেবে, তার ইচ্ছামতো তা করব, তাদেরকে খুশি রাখার জন্য, সেটা হবে না। এখন তিস্তার পানি নিয়ে কথা হচ্ছে। আমরা চাই—তিস্তার পানির ন্যায্য হিস্যা আমাদের দিতে হবে, তা ছাড়া অন্য কোনো কিছু আমরা মানব না। ’

গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘ক্ষমতাসীনদের টাকা-পয়সা আয় করার অনেক সোর্স আছে। অর্থমন্ত্রী বলেছেন, গ্যাসের দাম কম ছিল, সে জন্য এদের আমলেই পাঁচ দফা গ্যাসের দাম বাড়ানো হয়েছে। আবার বলছে বিদ্যুতের দাম বাড়াবে। তাহলে মানুষ তো গ্যাস ও বিদ্যুতের বিল দিতে দিতে শেষ হয়ে যাবে। ’

ঢাকা বারের মতো আসছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনেও দল সমর্থিত প্যানেলকে বিজয়ী করতে আইনজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি নেত্রী।

অনুষ্ঠানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম মিয়া, জয়নাল আবেদীন, মাহবুব উদ্দিন খোকন, ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম খান বাচ্চু প্রমুখ বক্তব্য দেন।


মন্তব্য