kalerkantho


রনির ওপর গুলিবর্ষণ

আজ কম্পিউটার ব্যবসায়ীদের আধাবেলা ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক ও খুলনা অফিস   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নাজমুল আহসান রনিকে গুলি করে আহত করার বিচার দাবিতে আজ সোমবার সারা দেশে আধাবেলা মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কম্পিউটার ব্যবসায়ীরা। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ও খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতি (কেসিবিএস) এই কর্মসূচি আহ্বান করেছে। খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ শাহিদুল হক সোহেল কালের কণ্ঠকে এ তথ্য জানান।

এদিকে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিএস জানায়, নাজমুল আহসান রনির ওপর গুলিবর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিসিএস খুলনা শাখা বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে এই ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ জানিয়েছে। পরে তারা আজ সোমবার সারা দেশে কম্পিউটার ব্যবসায়ীদের সুরক্ষার দাবিতে ব্যবসাপ্রতিষ্ঠান আধাবেলা বন্ধ রাখাসহ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে একাত্ম হওয়ার আহ্বান জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগেও কম্পিউটার ব্যবসায়ীদের ওপর নানাভাবে হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হয়েছে। নাজমুল আহসান রনিসহ কম্পিউটার ব্যবসায়ীদের ওপর পরিচালিত সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে আমরা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। বিসিএসের পক্ষ থেকে এ ধরনের ঘৃণ্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

গত ১৫ ফেব্রুয়ারি সকালে নাজমুল আহসান খুলনার পিটিআই মোড়সংলগ্ন খানজাহান আলী রোডে দুর্বৃত্তদের গুলিবর্ষণে আহত হন। তিনি নগরীর জলিল টাওয়ারে কম্পিউটার মার্কেটের চিপ অ্যান্ড বাইটস প্রতিষ্ঠানের মালিক।

শেখ শাহিদুল হক সোহেল বলেন, ‘রনির ওপর হামলার ঘটনার প্রায় দুই সপ্তাহ অতিবাহিত হলেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলাকারীদের গ্রেপ্তার করতে পারেনি।

এ নিয়ে আমরা উদ্বেগ-উত্কণ্ঠায় রয়েছি। তাই বাধ্য হয়ে এ কর্মসূচি দিতে হচ্ছে। সারা দেশে একই কর্মসূচি পালিত হবে। ’


মন্তব্য