kalerkantho


যুব মৈত্রীর জাতীয় সম্মেলন শুরু

অসাম্প্রদায়িক ধারা এগিয়ে নেওয়ার আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



উৎসবমুখর পরিবেশে গতকাল শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হয়েছে যুব মৈত্রীর দুই দিনব্যাপী সপ্তম জাতীয় সম্মেলন। সম্মেলন থেকে দেশবাসীর প্রতি অসাম্প্রদায়িক দেশ ও গণতান্ত্রিক রাজনৈতিক ধারাকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক সাব্বা আলী খান কলিন্সের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাবেক সভাপতি নুর আহমেদ বকুল, যুব মৈত্রীর বর্তমান সভাপতি মোস্তফা আলমগীর রতন ও যুব জোটের যুগ্ম আহ্বায়ক রোখসানা খাতুন। এ ছাড়া সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন সুইডেন, জার্মানি, তুরস্ক, নেপাল, ভারতসহ সাত দেশের যুব প্রতিনিধিরা।

রাশেদ খান মেনন বলেন, যুবকদের নিয়ে বাংলাদেশ নতুন স্বপ্ন দেখে। দেশের অগ্রযাত্রার যে বাধা রয়েছে তা যুবকরাই দূর করবে। মৌলবাদী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে এই যুবকরাই আশা ও ভরসার স্থল। তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও এতিহ্য থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে হেফাজত। হেফাজত সুপ্রিম কোর্টের ভাস্কর্য সরানোর হুমকি দিয়েছে। সরকার যদি হেফাজতের হুমকির কাছে আত্মসমর্পণ করে তাহলে আমাদের মুক্তিযুদ্ধের ভাস্কর্যের অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেন তিনি।

নতুন নেতৃত্ব নির্বাচনের মধ্য দিয়ে আজ শেষ হবে এবারের সম্মেলন।


মন্তব্য