kalerkantho


মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা

তরুণ সাংবাদিকদের আবদুস সালামের আদর্শ গ্রহণের আহ্বান

নিজস্ব প্রতিবেদক   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



প্রখ্যাত সাংবাদিক, বাংলাদেশ অবজারভারের সম্পাদক ও ভাষাসৈনিক মরহুম আবদুস সালামের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা বলেছেন, আবদুস সালাম ছিলেন নির্ভীক ও পথিকৃৎ সাংবাদিক। তিনি তাঁর শক্তিশালী লেখনীর মাধ্যমে বৈষম্য ও নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন।

নতুন প্রজন্মের সাংবাদিকদের তাঁর মতো নীতি-নৈতিকতা, বস্তুনিষ্ঠতা ও মানুষের জন্য দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে। তাঁর আদর্শ ধারণ করতে হবে। তাহলেই সাংবাদিকতার মতো মহান পেশা এর হারানো গৌরব ফিরে পাবে।

গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক আবদুস সালাম স্মৃৎতি সংসদ এই স্মরণসভার আয়োজন করে। সাবেক মন্ত্রী ড. মীজানূর রহমান শেলীর সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলম, মরহুম আবদুস সালামের ছোট মেয়ে রেহেনা সালাম প্রমুখ। সভা সঞ্চালনা করেন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক লোটন একরাম।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, আবদুস সালাম ছিলেন প্রকৃত সাহসী ও নির্ভীক সম্পাদক। তিনি পাকিস্তানি শাসকগোষ্ঠীর নিপীড়নের মধ্যেও সাহসের সঙ্গে বাঙালির প্রতি বৈষম্যের কথা লিখে গেছেন। এ জন্য তাঁকে জেলে যেতে হয়েছে।

সম্পাদকের পদ হারাতে হয়েছে। তরুণ প্রজন্মকে তাঁর আদর্শ ধারণ করে দেশের জন্য, জনগণের জন্য বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে হবে।


মন্তব্য