kalerkantho


চট্টগ্রামে সাকার গুডস হিল থেকে ১৬ জনকে আটক

পুলিশ বলছে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর চট্টগ্রামের বাসভবন গুডস হিল থেকে ১৬ জনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিরা বিএনপি, যুবদল ও ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ।

গতকাল শনিবার রাত ৮টার দিকে নগরের কোতোয়ালি থানা পুলিশ গুডস হিলে অভিযান চালায়। এ সময় বাড়িতে ছিলেন সাকা চৌধুরীর ছোট ভাই বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক গিয়াসউদ্দিন কাদের চৌধুরী।

কোতোয়ালি থানার ওসি মো. জসিম উদ্দিন বলেন, ‘গুডস হিলে গোপন বৈঠক করার খবর পেয়ে আমরা অভিযান চালাতে যাই। অভিযানকালে পুলিশ দেখে পালিয়ে যাওয়ার সময় আমরা ১৬ জনকে আটক করেছি। আটক ১৬ জনের মধ্যে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মাসুদসহ নেতৃস্থানীয় কয়েকজন আছেন। তাঁদের সবার গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ায়। ’

গিয়াসউদ্দিন কাদের চৌধুরী বলেন, ‘গত বৃহস্পতিবার আমি চট্টগ্রামে এসেছি। শুক্রবার খবর পেয়ে নেতাকর্মীদের অনেকে শনিবার সন্ধ্যায় আমার সঙ্গে দেখা করতে আসেন। দেখা করে বের হওয়ার সময় একটা মাইক্রোবাস এসে তাদের আটক করে থানায় নিয়ে গেছে।

’ তিনি আরো বলেন, ‘যারা আটক হয়েছে তাদের অনেকেই স্কুল-কলেজের ছাত্র। একজন নেতার সঙ্গে কর্মীরা দেখা করতে আসতে পারবে না, এটা কোন দেশে আছি আমরা। কোনো কারণ ছাড়াই তাদের গ্রেপ্তার করা হয়েছে। ’


মন্তব্য