kalerkantho


লালবাগে মিষ্টির দোকানে বিস্ফোরণ ৯ জন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রাজধানীর লালবাগে একটি মিষ্টির দোকানে গতকাল শনিবার বিস্ফোরণে পথচারীসহ ৯ জন দগ্ধ হয়েছেন। সংকটাপন্ন অবস্থায় তাঁদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটি ফ্রিজের কমপ্রেসার বিস্ফোরণের ঘটনা বলে জানিয়েছেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল বিকেল পৌনে ৫টার দিকে লালবাগ চৌরাস্তা মোড়ে একটি মিষ্টির দোকানে হঠাৎ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের বিকট শব্দে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। পুলিশ দগ্ধ ৯ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। যাঁরা দগ্ধ হয়েছেন তাঁরা হলেন ধানমণ্ডি মডেল কলেজের ছাত্রী ফারহানা আক্তার পান্না (২৭), ভাঙ্গারি দোকানদার হজরত আলী (৪৫), মোহাম্মদ সাব্বির (২২), মকবুল হোসেন (৩৫), মো. সবুজ (২০), মারুফ হোসেন (২০), সোনাম উদ্দিন (৫০), মো. ফয়সাল (৩০) ও আবুল বাশার (৩০)।

দগ্ধ সাব্বির জানান, রিকশাযোগে তিনি যাচ্ছিলেন। হঠাৎ বিকট শব্দ শুনতে পান। আগুনের তাপ শরীরে লাগলে তিনি রিকশা থেকে পড়ে যান।

এরপর কী হয়েছে তা তিনি জানেন না।

ফারহানা আক্তার পান্না বলেন, ‘কলেজ শেষ করে বাসায় যাচ্ছিলাম। হঠাৎ দেখি শরীরে আগুন ধরে গেছে। কোথা থেকে আগুন লেগেছে তা বলতে পারব না। ’

হজরত আলী বলেন, ‘মিষ্টির দোকানের পাশে আমার একটি ছোট দোকান আছে। কিছু দূরে একটি বাড়িতে আগুন লাগে। আরেকটি দোকানে বিস্ফোরণ ঘটে। সামনে দাঁড়ানো থাকায় আমার শরীরে আগুন ধরে যায়। ’

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক মোহাম্মদ দিদার জানান, আহত ব্যক্তিদের মধ্যে অনেকের শ্বাসনালি পুড়ে গেছে। পাঁচজনের অবস্থা গুরুতর বলে আপাতত মনে করছেন তাঁরা।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মিজানুর রহমান বলেন, প্রথমে ধারণা করা হচ্ছিল গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ। পরে পরীক্ষা করে দেখা গেছে, ফ্রিজের কমপ্রেসার বিস্ফোরণের ঘটনা ঘটেছে।    

লালবাগ থানার ওসি বলেন, প্রথমে মনে হচ্ছিল সিলিন্ডার বিস্ফোরণে তাঁরা আহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিস জানিয়েছে ফ্রিজের কমপ্রেসার বিস্ফোরণের ঘটনা এটি।

 


মন্তব্য