kalerkantho


আশুলিয়ায় অপহূতকে অক্ষত উদ্ধার

র‍্যাবের সঙ্গে গুলিবিনিময় ছয় অপহরণকারী আটক

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আশুলিয়ার জামগড়া এলাকায় অপহূত এক ব্যক্তিকে উদ্ধার করতে গেলে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যদের সঙ্গে অপহরণকারীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এতে এক র‍্যাব সদস্য ও চার অপহরণকারী গুলিবিদ্ধ হয়েছে।

গতকাল শুক্রবার রাত পৌনে ৮টার দিকে জামগড়া মধ্যপাড়া প্রাথমিক বিদ্যালয়ের পাশের আব্দুস সাত্তারের বাসায় এ ঘটনা ঘটে।

তবে আমানউল্লাহ নূর আমান (২৬) নামের অপহূত ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব। তাঁর বাড়ি ঠাকুরগাঁও জেলার রানীশংকৈলে।  

অভিযানে গুলিবিদ্ধ চার অপহরণকারীসহ ওই চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‍্যাব। তাদের কাছ থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

গুলিবিদ্ধ চার অপহরণকারীকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের বেশির ভাগের পায়ে ও হাতে গুলি লেগেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। হাসপাতালে ভর্তি করা অপহরণকারীদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। এরা হলো মিজানুর রহমান, আলমগীর ও রুহুল আমিন।

এ ছাড়া আহত র‍্যাব সদস্য নজরুল ইসলাম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

র‍্যাব-১০-এর অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতাব্বর জানান, গাজীপুরের টঙ্গী এলাকার আদু করপোরেশন নামের একটি প্রতিষ্ঠানে প্রকৌশলী হিসেবে কাজ করেন আমানউল্লাহ। আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকেন তিনি। প্রেমের ফাঁদে ফেলে শুক্রবার সকালে পলাশবাড়ী এলাকা থেকে আমানকে অপহরণ করে ওই ব্যক্তিরা। পরে তাঁর পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

র‍্যাব কর্মকর্তা জানান, অবস্থান শনাক্ত করে জামগড়া মধ্যপাড়া এলাকার আব্দুস সাত্তারের বাড়িটি র‍্যাব সদস্যরা ঘিরে ফেলে। ওই সময় অপহরণকারীরা অপহূত আমানের মাথায় পিস্তল ঠেকিয়ে পালিয়ে যেতে চায়। পরে র‍্যাব সদস্যরা অপহরণকারীদের লক্ষ্য করে গুলি চালালে অপহরণকারীরাও গুলি চালায়। একপর্যায়ে  র‍্যাব সদস্যরা সমন্বিতভাবে পাল্টা গুলি চালালে অপহরণকারীরা খাটের নিচে লুকিয়ে পড়ে। ওই সময় চার অপহরণকারী গুলিবিদ্ধ হয়। পরে অপহূত আমানকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।


মন্তব্য