kalerkantho


শফিক রেহমান এক দিন পর লন্ডনে গেছেন

নিজস্ব প্রতিবেদক   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



অবশেষে লন্ডনে গেছেন দৈনিক যায়যায়দিনের সাবেক সম্পাদক শফিক রেহমান। গতকাল শুক্রবার সকাল ৭টা ৪৯ মিনিটে টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

এর আগে বৃহস্পতিবার ভোরে এই বিমানবন্দরেই ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাঁকে দেশত্যাগে বাধা দিয়েছিল।

শফিক রেহমান সম্পাদিত ‘মৌচাকে ঢিল’ পত্রিকার সহকারী সম্পাদক সজিব ওনাসিস বলেন, লন্ডনে চিকিৎসাধীন ক্যান্সার আক্রান্ত স্ত্রী তালেয়া রেহমানকে দেখতে শফিক রেহমানের বৃহস্পতিবার লন্ডন যাওয়ার কথা ছিল। ভুল বোঝাবুঝির কারণে তাঁকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষ আটকে দেয়। পরে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ইমিগ্রেশন কর্তৃপক্ষ শফিক রেহমানকে ফোন করে বিদেশে যেতে তাঁর কোনো বাধা নেই বলে জানায়। এরপর গতকাল তিনি লন্ডনে গেছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের জানান, গতকাল সকাল সাড়ে ৭টায় টার্কিশ এয়ারলাইনসের ফ্লাইটে শফিক রেহমান লন্ডনের উদ্দেশে রওনা হন। ইমিগ্রেশন পুলিশের সদস্যরা তাঁকে সহযোগিতা করেছেন। চিকিৎসাধীন স্ত্রীর পাশে থাকতে তিনি লন্ডনে গেছেন।

বিমানবন্দর ইমিগ্রেশনে পুলিশ সূত্র জানায়, শফিক রেহমানের মামলাসংক্রান্ত মূল কাগজপত্র না থাকায় জটিলতা তৈরি হয়েছিল।

সেগুলো পাওয়ার পর তাঁকে যেতে বলা হয়।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা পরিকল্পনায় সংশ্লিষ্টতার অভিযোগে গত বছরের ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে বর্ষীয়ান সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে গত বছরের ৬ সেপ্টেম্বর তিনি জামিনে মুক্তি পান।


মন্তব্য