kalerkantho


রাগীব আলীর মামলা ১৫ মার্চ পর্যন্ত স্থগিত

সিলেট অফিস   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সিলেটের বহুল আলোচিত শিল্পপতি রাগীব আলীর বিরুদ্ধে তারাপুর চা বাগানের সম্পত্তি আত্মসাতের চলমান মামলার কার্যক্রম ১৫ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন আদালত। আগামীকাল রবিবার এই মামলাটির রায় ঘোষণার কথা ছিল।

মামলার অন্যতম আসামি রাগীব আলীর ছেলে আব্দুল হাই ‘মানসিকভাবে অসুস্থ’ এই কারণ দেখিয়ে উচ্চ আদালতে আবেদন করলে হাইকোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি জাফর আহমদ সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ গত বৃহস্পতিবার মামলার কার্যক্রম দুই সপ্তাহের জন্য স্থগিত করেন।

এর আগে একই দিন দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের তারিখ ঘোষণা করা হয়েছিল। পরে বিকেলে রাগীব আলীর আইনজীবীরা উচ্চ আদালতের স্থগিতাদেশ প্রদানসংক্রান্ত আইনজীবী সনদ আদালতে দাখিল করলে সন্ধ্যায় বিচারিক আদালত আগামী ১৫ মার্চ পর্যন্ত মামলার কার্যক্রম স্থগিত করেন।

রাগীব আলীর আইনজীবী আব্দুর রহমান আফজল জানান, রাগীব আলীর ছেলে মানসিকভাবে অসুস্থ এ কথা উল্লেখ করে মামলার অভিযোগ গঠনের পরপরই তাঁরা বিচারিক আদালতে দরখাস্ত দিয়েছিলেন। কিন্তু আদালত তা নাকচ করে দিলে তাঁরা উচ্চ আদালতের শরণাপন্ন হন। এর পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার উচ্চ আদালত মামলার কার্যক্রম দুই সপ্তাহের জন্য স্থগিত করেন। একই সঙ্গে আদালত আব্দুল হাইয়ের শারীরিক অসুস্থতার বিষয়ে সিলেটের সিভিল সার্জনের মাধ্যমে পরীক্ষা করার নির্দেশ দেন।

মহানগর আদালতের অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, উচ্চ আদালতের  দেওয়া স্থগিতাদেশের নির্দেশনা সিলেটে এসে পৌঁছলে আদালত তা গ্রহণ করে ১৫ মার্চ পর্যন্ত রায়  ঘোষণা স্থগিত করেন। এই সময়ের মধ্যে আব্দুল হাইকে চিকিৎসা করানোর নির্দেশ দেওয়া হয়।


মন্তব্য