kalerkantho


শাহ আবদুল করিম লোক উৎসব শুরু ৩ মার্চ

নিজস্ব প্রতিবেদক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



শাহ আবদুল করিম লোক উৎসব শুরু ৩ মার্চ

বাউল গানের সাধক শিল্পী শাহ আবদুল করিমের ১০২তম জন্মদিন উপলক্ষে সুনামগঞ্জের দিরাই উপজেলার উজানধলে দুই দিনের ‘শাহ আবদুল করিম লোক উৎসব’ শুরু হচ্ছে আগামী ৩ মার্চ। বাউল সম্রাট শাহ আবদুল করিম পরিষদ আয়োজিত এ উৎসবের পৃষ্ঠপোষকতা দিচ্ছে বেকারি পণ্যের ব্র্যান্ড অলটাইম আর সহযোগিতা দিচ্ছে প্রাণ পটেটো ক্র্যাকার।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর এক রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন শাহ আবদুল করিমের ছেলে এবং ওই পরিষদের সভাপতি শাহ নূর জালাল। ওই সময় আরো উপস্থিত ছিলেন অলটাইমের হেড অব মার্কেটিং মনিরুল ইসলাম, প্রাণ পটেটো ক্র্যাকারের ব্র্যান্ড ম্যানেজার রাজিবুল ইসলাম লেনিন।

সংবাদ সম্মেলনে শাহ নূর জালাল জানান, বিগত কয়েক বছরের ধারাবাহিকতায় এবার উৎসব আয়োজন করা হয়েছে। উৎসবের প্রথম দিন বাউল সম্রাটের জীবনী ও কর্ম নিয়ে হবে আলোচনা। এরপর গান পরিবেশন করবেন দেশের বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীরা। সমাপনী দিনে ঢাকার জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

নির্মলেন্দু গুণ পেলেন সমধারা সাহিত্য পুরস্কার : কবি নির্মলেন্দু গুণ সমধারা সাহিত্য পুরস্কার পেলেন। গতকাল সমধারা আয়োজিত কবিতা উৎসবে কবির হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেওয়া হয়। উৎসবের অনুষ্ঠানমালায় ছিল কবিতা পাঠ ও কাব্যগ্রন্থ প্রকাশনা।

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে উৎসব উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি হেলাল হাফিজ এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ভাইস চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমধারা সম্পাদকমণ্ডলীর সভাপতি কাইয়ূম নিজামী।


মন্তব্য