kalerkantho


সন্ত্রাস-মৌলবাদ দমন

শেখ হাসিনার প্রশংসা করলেন ১০ ব্রিটিশ এমপি

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গত বছরের ১ জুলাই গুলশানের ক্যাফেতে হামলার পর সন্ত্রাস ও মৌলবাদ দমনে কার্যকর প্রচেষ্টা চালানোর জন্য ব্রিটিশ পার্লামেন্টের ১০ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি ও যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন গত বুধবার যুক্তরাজ্যের হাউস অব কমন্সে ব্রিটিশ পার্লামেন্টের ১০ এমপিকে এই বিষয়ে ব্রিফ করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) চেয়ারম্যান অ্যান মেইন, মার্ক ফিল্ড, পাউল স্কিউলি, ড. রূপা হক, রুশনারা আলী, সাইমন ডান্সঝুক, বব ব্ল্যাকম্যান, ডেভিড মেকিনটোস, ফ্লিক ড্রুমমন্ড ও ম্যাথিউ অফফোর্ড। বাংলাদেশ বিষয়ে আগ্রহ রয়েছে ব্রিটিশ পার্লামেন্টের এই সদস্যদের সঙ্গে পরিচিত করার লক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৈঠককালে ব্রিটিশ এমপিরা বর্তমান নিরাপত্তাব্যবস্থা, রোহিঙ্গা ইস্যু, নতুন নির্বাচন কমিশন এবং বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে জানতে চান। এ সময় সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্রবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি বৈঠকে রোহিঙ্গা ইস্যু, সাম্প্রতিক উন্নয়ন কার্যক্রম এবং রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে ব্রিটিশ এমপিদের অবহিত করেন।

হাইকমিশনার বৈঠকে যোগ দেওয়ার জন্য ব্রিটিশ এমপিদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশের ইতিহাস, রাজনৈতিক পটভূমি ও সাম্প্রতিক অগ্রগতি তুলে ধরেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের গৃহীত উল্লেখযোগ্য কার্যক্রম, গণতন্ত্র শক্তিশালীকরণ, আইনের শাসন প্রতিষ্ঠা ও দেশের উন্নয়নের কথা তুলে ধরেন।

সূত্র :  বাসস।


মন্তব্য