kalerkantho


দলীয় এমপিদের শেখ হাসিনা

আগামী নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতায় পড়তে হবে

নিজস্ব প্রতিবেদক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয় নিশ্চিত করার স্বার্থে দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনার নির্দেশ দিয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া নিজ নিজ এলাকার করণীয় নিয়ে প্রতিবেদন তৈরি করতেও সংসদ সদস্যদের তিনি নির্দেশ দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে তিনি এই নির্দেশ দেন। তিনি বলেন, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে কেউই পার পাবেন না। আগামী নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে। এটা সবাইকে মনে রাখতে হবে।

বৈঠকে অংশ নেওয়া দলীয় সংসদ সদস্যদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সন্ধ্যা সাড়ে ৬টায় বৈঠকটি শুরু হয়ে রাত পৌনে ৯টা পর্যন্ত চলে। বৈঠকে প্রধানমন্ত্রী ছাড়াও বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন, ড. হাছান মাহমুদ, মুন্নুজান সুফিয়ান প্রমুখ।

বৈঠকে দলীয় এমপিদের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেন, ‘কেউ নির্বাচনী এলাকায় বিভেদ সৃষ্টির চেষ্টা করবেন না। কে কী করছেন, কার কী অবস্থা তার সব রিপোর্টই আমার কাছে আছে।

জনগণ থেকে কেউ বিচ্ছিন্ন হলে পার পাবেন না। ’ জনগণের মাঝে দলীয় প্রচার বাড়ানোর আহ্বান জানিয়ে আওয়ামী লীগপ্রধান বলেন, শেষ পর্যন্ত প্রমাণিত হয়েছে বিএনপি একটি সন্ত্রাসী দল।  

বৈঠকে আওয়ামী লীগ সংসদীয় দলের সম্পাদক পদে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী লিটনকে নির্বাচনের প্রস্তাব অনুমোদন করা হয়।


মন্তব্য