kalerkantho


চট্টগ্রামে আইজিপি

প্রমাণ পেলে গ্রেপ্তার করা হবে বাবুল আক্তারকে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পুলিশের আইজি এ কে এম শহীদুল হক জানিয়েছেন, স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেলে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে গ্রেপ্তার করা হবে। তবে তদন্তে এখনো এমন প্রমাণ পাওয়া যায়নি। গতকাল বুধবার চট্টগ্রামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম নগর পুলিশের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে দামপাড়া পুলিশ লাইন মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপি শহীদুল হক। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মিতু হত্যা মামলার তদন্তে এখনো বাবুল আক্তারকে গ্রেপ্তারের মতো প্রমাণ পাওয়া যায়নি। তবে প্রমাণ পেলে তাঁকে গ্রেপ্তার করা হবে। হত্যা মামলার পলাতক আসামি মুছা সিকদারকে গ্রেপ্তার করা সম্ভব হলে মিতু হত্যার রহস্য উন্মোচিত হবে। মুছাকে গ্রেপ্তারের জন্য আমরা খুঁজছি। ঘটনায় জড়িতদের স্বীকারোক্তিতে মুছা শিকদারের নাম এসেছে। তাকে ধরার জন্য পুলিশ পাঁচ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে। এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, মুছা শিকদারকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তাকে পাওয়া না গেলে পলাতক দেখিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

পুলিশের এসআই আকরাম হত্যায় বাবুলকে দায়ী করার বিষয়ে আইজিপি বলেন, এমন অভিযোগ আমি পাইনি, গণমাধ্যমে এসেছে। তবে অভিযোগ সত্য হলে ব্যবস্থা নেওয়া হবে।

গত বছরের ৫ জুন নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে খুনের শিকার হন আলোচিত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় পাঁচলাইশ থানায় মামলা হয়েছে।


মন্তব্য